টি ২০ সিরিজ শেষ। এইবারে ভারতীয় দলের লক্ষ টেস্ট ক্রিকেট। টেস্ট চ্যাম্পয়নশিপের কথা মাথায় রেখে এই মুহূর্তে শেষ মুহূর্তের প্রস্তুতি সারবেন ভারতীয় ক্রিকেটারা। এইবারে ভারতীয় ক্রিকেটের পরীক্ষা হতে চলেছে পিঙ্ক বল টেস্টের। প্রথম টেস্ট ম্যাচটি দিনের আলোয় হলেও ভারতের দ্বিতীয় টেস্ট হতে চলেছে দিন রাতের। আর সেটাই এই মুহূর্তে সব থেকে নজর কাড়া বিষয় ভারতীয় ক্রিকেট মহলে। সেই নিয়ে এইবারে প্রস্তুত ভারতীয় দলের ভরসা যোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। পিঙ্ক বল এর টেস্ট কিছুটা আলাদা হলেও, সেই জায়াগায় নিজেদের মানিয়ে নিতে চান এমনটাই বললেন ভারতীয় দলের চিতু।

আরও পড়ুন, ১০ মাস নয়, বাড়তে চলেছে বোর্ড সভাপতি সৌরভের মেয়াদ

পূজারা গোলাপী বলের টেস্ট ক্রিকেট নিয়ে বলেন, 'আগে আমি গোলাপী বলে বেশি খেলিনি। তেমন একটা আমার অভিজ্ঞতা না থাকলেও ব্যাটসম্যান দের জন্য সে ভাবে কোনো অসুবিধা হবে না বলে আমার ধারণা। কারণ লাল বলের মতন করেই বল আসবে। তাই আমার খুব একটা আলাদা কিছু লাগছেনা। নিজের ব্যাটিং টা সাধারণ ভাবে করতে হবে। এটাই এক মাত্র লক্ষ্য।' একই সঙ্গে টেস্ট ম্যাচে বল নিয়ে পূজারা আরো বলেন, সব বলে খেলে নিজের অভিজ্ঞতা বারিয়ে রাখা খুব জরুরি। তবে সব জায়গায় সাধারণ ক্রিকেটটাই খেলতে হবে। তাই কেমন কি হয় সেটা গোলাপী বলের কক খেলা শুরু হলেই বলতে পারবো।

আরও পড়ুন, দীপক চাহারের হ্যাটট্রিক সহ ৬ উইকেটে, টাইগার্সদের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের


পাশাপাশি বিশ্ব ক্রিকেটে টেস্ট ফরম্যাট এর পরিস্থিতি নিয়েও এদিন কথা বলেন পূজারা। এই বিষয় নিয়ে পূজারা বলেন, যেকোনো ক্রিকেট ফরমাটে প্রতিটি দেশের আলাদা রকমের কাঠামো থাকে। ঠিক সেভাবে প্রতিটি দেশ কিছুটা বদলের মধ্যে দিয়ে চলছে। সেই কারণে কিছু দেশ টেস্টে পিছিয়ে পড়েছে। তবে সেটা কিছু বছরের মধ্যে ঠিক হয়ে যাবে।  ভারতীয় দল খুব ভালো খেলবে। আগামী দিনেও ভালো খেলবে।