করোনা আবহে ভারত বনাম ইংল্যান্ড  সিরিজ দিয়ে দেশে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছ টেস্ট সিরিজ। প্রথম ৪টি টেস্ট ম্যাচ, তারপর ৫টি টি২০ ও ৩টি একদিনের ম্যাচ খেলবে দুই দল। কোভিড পরিস্থিতিতে ২টি মাঠে হবে চারটি টেস্ট ম্য়াচ। প্রথম দুটি টেস্ট ম্য়াচ হবে চেন্নাইতে, ও পরবর্তী ২টি টেস্ট ম্যাচ খেলা হবে মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়ামে। এছাড়াও পাঁচটি টি-টোয়েন্টি ম্য়াচও হবে মোতেরা স্টেডিয়ামে।

তবে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টে মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে উপস্থিত থাকতে পারেন একঝাঁক তারকা। সব কিছু ঠিকঠাক থাকলে প্রাথমিকবভাবে যা খবর, তাতে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টে মাঠে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু মোদীতেই সীমাবদ্ধ না থেকে ম্য়াচ দেখতে উপস্থিত থাকতে পারেন  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। ভারত-ইংংল্যান্ড দ্বিতীয় টেস্ট থেকে মাঠে সীমিত সংখ্য়ায় দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার পরিকল্পনা করছে বিসিসিআই। ফলে তৃতীয় টেস্টেও যদি মাঠে নিয়ম মেনে দর্শক প্রবেশের পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকেন তা প্লেয়ারদের কাছেও বাড়তি পাওনা হতে চলেছে।

মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়াম অই মুহূর্তে বিশ্বের সব থেকে বড় স্টেডিয়াম। যার আসন সংখ্যা ১ লক্ষ ১০ হাজার। কিন্তু এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচ হয়নি। সম্প্রতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচ সাফল্যের সঙ্গে আয়োজন করেছে কর্তৃপক্ষ। গত বছর ফেব্রুয়ারিতে নম্সে ট্রাম্প অনুষ্ঠানে এই মাঠে এসেছিলেন মোদী। এবার ২৪ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ভারত-ইংংল্যান্ড টেস্ট ম্য়াচে প্রধানমন্ত্রীকে আরো একবার স্বাগত জানানোর অপেক্ষায় মোতেরা।