ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল এখন রয়েছে ভারতে। তবে টিম ইন্ডিয়ার সঙ্গে খেলতে নয়। আফগানিস্কানের বিরুদ্ধে খেলতে এসেছে তারা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ এবার উত্তর প্রদেশের লখনউেত খেলছে আফগানিস্তান। আর সেই ম্যাচেই পোলার্ডে করে বসলেন এক কাণ্ড। ব্যটিং করছিলেন আফগানিস্তানের আজগর। পোলার্ড বোলিং করতে গিয়ে ক্রিজের বাইরে পা দিতেই আম্পায়ার নো বল ডেকে ওঠেন। আর সেই ডাক মুহুর্তে শুনেই হাত থেকে বলটাই ছাড়লেন না ক্যারিবিয়ান অধিনায়ক। বাধ্য হয়ে নো বল থেকে ডেড বল করতে বাধ্য হলেন আম্পায়ার। 

 

 

আরও পড়ুন - প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক টি-২০ হ্যাটট্রিক দীপকের, তথ্য বলছে অন্য কথা

এই ভিডিও এখন ক্রিকেট দুনিয়ায় ভাইরাল। পোলার্ডের কাণ্ড দেখে হেসে খুন ক্রিকেট দুনিয়া। টুইটারে এই ভিডিও ছড়িয়ে পরেছে মুহুর্তে। অনেকেই প্রশ্ন তুলছেন নো বল থেকে আম্পায়াকর যে ডেড বল ঘোষণা করলেন সেটা নিয়ম মাফিক হয়েছে কি না? ক্রিকেটের নিয়ম বলছে, সবটাই হয়েছে নিয়ম মেনে।  বল রিলিজ হওয়ার আগে পোলার্ডের পা ক্রিজের বাইরে থেকায় আম্পায়ার নো বল ডেকেছেন, কিন্তু নিয়ম অনুযায়ী বল বোলারের হাত থেকে রিলিজ না হলে সেটা ডেড বল বলেন গন্য হবে। 

আরও পড়ুন - ভারতীয় দলে গোলাপী হাওয়া, ইন্দোরেই শুরু পিঙ্ক বলে অনুশীলন

ভারতের মাটিতে আফগানদের সঙ্গে তিন ম্যাচের একদিনের সিরিজ খেললো পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ। তিনটি ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে তারা। এবার পালা টি-২০ সিরিজের। লখনউতেই তিনটি টি-২০ ম্যাচ হবে যথাক্রমে ১৪, ১৬ ও ১৭ নভেম্বর। তারপর হবে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের একমাত্র টেস্ট। আফগানদের সঙ্গে খেলার পালা শেষ করে ভারতের বিরুদ্ধে তিনটি টি-২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে পোলার্ডের দল। 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ, কাদের সাহায্য করতে তৈরি ইন্দোরের ২২ গজ