Asianet News Bangla

নিউজিল্যান্ড সফরের হার এখন অতীত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নতুন শুরুর লক্ষ্যে টিম ইন্ডিয়া

  • বৃহস্পতিবার থেকে শুরু দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • নিউজিল্যান্ড সিরিজের হার এখন অতীত
  • প্রোটিয়াদের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া ইন্ডিয়া
  • ধরমশালাায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের
Preview of 1st One Day International between India vs South Africa
Author
Kolkata, First Published Mar 11, 2020, 5:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার একদিনের সিরিজ। ধরমশালায় হতে চলেছে প্রথম ম্যাচ। নিউজিল্যান্ডে একদিনের সিরিজ ও টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া কোহলি অ্যান্ড ব্রিগেড। অপরদিকে ঘরের মাঠে একদিনের সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইট ওয়াশ করে ভারতে এসেছে ক্যুইন্টন ডি ককের দল। ফলে ঘরের মাঠে ভারত খুব শক্ত প্রতিপক্ষ হলেও সিরিজে ভাল ফলের বিষয়ে আত্মবিশ্বাসে ভরপুর প্রোটিয়ারা। ফাফ দুপ্লেসি দলে ফেরায় দক্ষিণ আফ্রিকার শক্তি আরও বাড়বে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দুপ্লেসির অভিজ্ঞতা ভারত সফরে কাজে লাগবে বলে ইতিমধ্যেই জানিয়েছেন প্রোটিয়া কোচ মার্ক বাউচার।  

আরও পড়ুনঃফের ভারত সেরা মোহনবাগান, আইজলকে হারিয়ে আইলিগ জয় সবুজ-মেরুণের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা। চোট সারিয়ে দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান। চোটের কারণে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে দলের আরেক ওপেনার তথা বিররাটের ডেপুটি রোহিত শর্মাকে। ফলে প্রথম ম্যাচে শিখরের সঙ্গে সম্ববত ওপেন করবেন পৃথ্বি শ। দলের তিন ও চার নম্বরে ব্যাট করতে নামবেন যথারীতি অধিনায়ক বিরাট কোহলি ও শ্রেয়স আইয়র। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাটের খারাপ ফর্ম চিন্তায় রেখেছে টিম ম্যানেজমেন্টকে। রানে ফিরতে মরিয়া খোদ বিরাট  কহোলিও। অন্যদিকে নিউজিল্যান্ডে সফরেও রানের মধ্যেই ছিলেন আরেক মিডিল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়র। তাই শ্রেয়সের ব্যাটের ওপর ভরসা বাড়ছে ভারতীয় দলের।  ৫ নম্বরে নামবেন বর্তমানে স্বপ্নের ফর্মে থাকা কে এল রাহুল। সম্প্রতি রঞ্জি সেমিফাইানানে রাহুলের ব্যাটে রান না আসলেও, দেশের জার্সিতে রানে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী রাহুল। দলে ফিরতে চলেছেন হার্দিক পাণ্ডিয়াও। হার্দিক ফেরায় অলরাউন্ডার সমস্যা অনেকটা কাটবে বলে মনে করছে ভারতীয় টিম। এছাড়াও দলে থাকার সম্ভাবনা অপর অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। সম্ভবত প্রথম একাদশে থাকছেন মণীশ পাণ্ডেও। ধরম শালায় দুই স্পিনার নিয়েও নামতে পারে ভারত। সেক্ষেত্রে জাদেজায় সঙ্গী হিসেবে দেখা যাবে যুযবেন্দ্র চাহেলকে। অপরদিকে শামি না থাকায় পেস অ্যাটাকের দায়িত্ব সামলাতে দেখা যাবে জশপ্রীতত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে। ফলে পূর্ণশক্তির দল নিয়েই দক্ষিণ আফ্রিকার ঝাঁপাতে চলেছে টিম ইন্ডিয়া। জয় দিয়ে সিরিজ শুরু করার বিষয়েও আত্মবিশ্বাসী মেন ইন ব্লুরা। 

 

 

আরও পড়ুনঃ লগুডলেন্থে বল পেতেই সোজা গ্যালারিতে, প্রোটিয়া সিরিজের আগে ফের স্বমহিমায় হার্দিক

আরও পডুনঃ৩ রা এপ্রিল অবধি ইতালিতে বন্ধ সবরকম খেলা, রোনাল্ডোদের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা

ধরমশালায় ম্যাচ ঘিরেও তৈরি হয়েছে সংশয়। কারণ ম্যাচের দিন ধরমশালায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাস সত্যি হলে বাতিলও হতে পারে ম্যাচ। গত সফররেও ধরমশালাতেই ছিল ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় ম্যাচ। এবারও ম্যাচ ঘিরে তৈরি হয়েছে একই আশঙ্কা।

 

/p>

  

Follow Us:
Download App:
  • android
  • ios