Asianet News BanglaAsianet News Bangla

সংবিধান সংশোধনে সিলমোহর দিলেন বোর্ড সদস্যরা, বল এবার সুপ্রিম কোর্টে

 

  • মুম্বইতে অনুষ্ঠিত হল বোর্ডে ৮৮তম এজিএম
  • একাধিক বিষয় আলোচনা হল বার্ষিক সাধারণ সভায়
  • সংবিধান সংশোধনের প্রস্তাব পাস বোর্ডের সভায়
  • আইসিসিতে বোর্ডের প্রতিনিধি জয় শাহ
Proposed amendments are approved in the annual general meeting of BCCI
Author
Kolkata, First Published Dec 1, 2019, 4:01 PM IST

সৌরভ গঙ্গোপাধ্যায়কে মাত্র নয় মাসে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি পদ থেকে হারাতে চায় না দেশের ক্রিকেট মহল। রবিবার অনুষ্ঠিত হওয়া বোর্ডের ৮৮ তম বার্ষিক সাধারণ সভায় সেটা পরিস্কার হয়ে গেল। সৌরভকে দীর্ঘ মেয়েদে সভাপতি পদে রাখতে চাই বোর্ডের সংবিধানে পরিবর্তন। আর এই সংবিধান পরিবর্তনের পক্ষেই রায় দিলেন ভারতীয় ক্রিকেট কন্টোর বোর্ডের সদস্যরা। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে বোর্ডের সংবিধান পরিবর্তনের জন্য যে কটি প্রস্তাব বোর্ডের বার্ষিক সাধারণ সভায় পেশ করা হয়েছিল সেগুলি পাস হয়েছে। এবার সুপ্রিম কোর্টের সংবিধান পরিবর্তনের আর্জি জানানো হবে।

 

 

আরও পড়ুন - হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডে ক্ষুব্ধ বিরাট, সোশ্যাল মিডিয়ায় দিলেন কড়া বার্তা

২৩ অক্টোবর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সভাপতি পদে দায়িত্ব নিয়েছিলেন সৌরভ। কিন্তু লোধা কমিশনের সুপারিশ অনুযায়ী নয় মাসেনর বেশি সৌরভের পক্ষে সভাপতি পদে থাকা সম্ভব ছিল না। কিন্তু বোর্ড কর্তারা চাইছিলেন সৌরভকে যেন ২০২৪ পর্যন্ত বোর্ডের সভাপতি পদে পাওয়া যায়। আর এই প্রস্তাবকে বাস্তবে রূপ দেওয়ার জন্য বোর্ডের সংবিধানের পরিবর্তনের প্রয়োজন ছিল। সেই প্রস্তাবে সবাই সায় দিয়েছেন। বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানিয়েছিলেন লোধা কমিশনের সুপারিশ অনুযায়ী বোর্ডের যে নতুন সংবিধান হয়েছে তাতে সামান্য কিছু পরিবর্তন চান তারা। নিজেদের দিক থেকে বোর্ড এবার তৈরি। এখন এজিএম থেকে উঠে আসা সিদ্ধান্ত জানানো হবে দেশের সর্বোচ্চ আদালতে। সুপ্রিম কোর্ট সম্মতি দিলেই হবে সংবিধানে পরিবর্তন। 

আরও পড়ুন - লারার রেকর্ড টপকে যাবে রোহিত শর্মা, বলছেন ডেভিড ওয়ার্নার

সভাপতির পদে বসে সৌরভ দেশের মাঠে প্রথম পিঙ্ক বল টেস্ট আয়োজন করে বড় চমক দিয়েছেন। আগামী দিনে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আরও বড় আন্তর্জাতিক ইভেন্ট। যার মধ্যে রয়েছে, ২০২১ সালে টি-২০ বিশ্বকাপ। ২০২৩ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপও হবে ভারতের মাটিতে। এই টুর্নামেন্ট গুলি আয়োজনের জন্য প্রয়োজন দক্ষ প্রশাসক ও অগ্রীম পরিকল্পনার। সৌরভের প্রশাসনিক দক্ষতা নিয়ে প্রশ্ন নেই কারও। তাই বোর্ড কর্তা চাইছিলেন সৌরভের মতই একজন নেতা এই বড় ইভেন্ট গুলির সময় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ পদে থাকুন। একেই প্রায় তিন বছর পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড প্রশাসকদের হাত থেকে কর্তাদের হাতে এসেছে। এই তিন বছর ধরে আটকে থাকা একাধিক বিষয়ের সমাধান প্রয়োজন। পাশাপাশি আছে দুটি বিশ্বকাপের আয়োজন। তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সদস্যরা সৌরভের ওপরই আস্থা রাখছেন। পাশাপাশি আগামী দিন আইসিসির বৈঠকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রতিনিধিত্ব করবেন বোর্ড সচিব জয় শাহ। এমনটাই ঠিক হয়েছে বোর্ডের এজিএমে।

আরও পড়ুন - অনেক সহ্য করেছি আমরা, স্ত্রী অনুষ্কার পাশে দাঁড়িয়ে মন্তব্য বিরাট কোহলি
 

Follow Us:
Download App:
  • android
  • ios