Asianet News BanglaAsianet News Bangla

চাকরি যেতে পারে অনিল কুম্বলের, নতুন কোচের খোঁজে পঞ্জাব কিংস

অনিল কুম্বলের (Anil Kumble) কোচিংয়ে পঞ্জাব কিংস (Punjab Kings) মোট ৪২টি ম্যাচ খেলেছে। তার মধ্যে ১৯টি ম্যাচ জিতেছে। আগামি আইপিএলে (IPL) হয়তো কোচ হিসেবে অনিল কুম্বলের চুক্তি বৃদ্ধি করবে না পঞ্জাব কিংস।
 

Punjab Kings likely not to extend Anil Kumble s contract as coach spb
Author
First Published Aug 19, 2022, 9:05 PM IST

দেখতে দেখতে কেটে গিয়েছে আইপিএলের ১৫টি মরসুম। ২০০৮ থেকে ২০২২ পর্যন্ত এখনও যে কটি আইপিএল দল প্রথম মরসুম থেকে খেললেও এখনও চ্য়াম্পিয়ন হতে পারেনি তাদের মধ্যে অন্যতম হল পঞ্জাব কিংস। দল পরিবর্তন, অধিনায়ক পরিবর্তন, কোচ পরিবর্তন এমনকী ভাগ্য ফেরাতে দলের নাম পরিবর্তন পর্যন্ত করা হয়েছে। কিন্তু ভাগ্যের চাকা কিছুতেই ঘোরেনি প্রীতি জিন্টার দলের। ২০১৪ সালে একবার মাত্র ফাইনালে পৌছলেও কেকেআরের কাছে হেরে ট্রফি জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছিল পঞ্জাবের. এবার ২০২৩ আইপিএলের আগে খুব সম্ভবত আরও একবার কোচ পরিবর্তনের পথে হাঁটতে চলেছে পঞ্জাব কিংস কর্তৃপক্ষ। এখনও পর্যন্ত  সত্রের খবর অনুযায়ী আগামি মরসুমে মায়াঙ্ক আগরওয়াল, শিখর ধওয়ান, লিয়াম লিভিংসস্টো, অর্শদীপ সিংদের কোচ হিসেবে দেখা যাবে না অনিল কুম্বলকে

২০১৯ সালে কিংবদন্তী লেগ স্পিনার ও প্রাক্তন ভারত অধিনায়ককে কোচ হিসেবে মনোনীত করেছিল পঞ্জাব কিংস। অধিনায়ক হয়েছিলেন কেএল রাহুল। তারকা ব্যাটসম্যান গত বছরই দল থেকে লখনউ সুপার জায়ান্টসে অধিনায়ক হিসেবে যোগ দিয়েছেন। এবার পঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজি অনিল কুম্ববলের বদলে নতুন কোচের সন্ধান শুরু করেছে বলেই খবর। চলতি বছরের সেপ্টেম্বরে দলের বর্তমান প্রধান কোচ অনিল কুম্বলের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। এমন পরিস্থিতিতে জোর খবর, এই ফ্র্যাঞ্চাইজি দল তাঁর সঙ্গে নতুন করে আর চুক্তি করবে না। কারণ হিসেবে পঞ্জাব কিংস সূত্র মারফত জানা যাচ্ছে দলকে তেমন একটা সাফল্য না এনে দিতে পারার কারণেই  কুম্বলেকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কুম্বলের কোচিংয়ে পঞ্জাব কিংস মোট ৪২টি ম্যাচ খেলেছে, তার মধ্যে ১৯টি ম্যাচ জিতেছে।

আরও পড়ুনঃসিরিজ জয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া, ডু অর ডাই ম্য়াচে কী ঘুড়ে দাঁড়াতে পারবে জিম্বাবোয়ে

আরও পড়ুনঃজিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্য়াচে কী হবে কোনও পরিবর্তন, দেখে নিন টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

প্রসঙ্গত, জানা যাচ্ছে নতুন কোচের সন্ধানও শুরু করে দিয়েছে পঞ্জাব কিংস কর্তৃপক্ষ। কেকেআরের প্রাক্তন অধিনায়ক  সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইয়ন মর্গ্যানকেও কোচ করে আনার ভাবনা রয়েছে প্রীতি জিন্টার দলের। এমনকী ট্রেভর বেলিসের মতো অভিজ্ঞদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। একজন ভারতীয় কোচের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে বলে খবর। তবে এই বিষয়ে সরকারিভাবে এখনও কিছুই ঘোষণা করা হয়নি। এমনকী অনিল কুম্বলের সঙ্গে চুক্তি যে পুনরায় বাড়ানো হবে না সেই বিষয়ে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি। এই বিষয়ে এখন কোনও মুখ খোলেননি অনিল কুম্বলেও।

Follow Us:
Download App:
  • android
  • ios