Asianet News BanglaAsianet News Bangla

'চারপাশ জুড়ে অবিশ্বাস্য নিস্তব্ধতা', একদিন নয় টানা কার্ফু চাইছেন অশ্বিন

রবিবার জনতা কার্ফু-র ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী


করোনা সংক্রমণ এড়াতে ১৪ ঘন্টার জন্য দেশের লোককে ঘরে থাকতে অনুরোধ তার


বৃহস্পতিবার দেশের লোককে এই অনুরোধ করেন প্রধানমন্ত্র

 

 জানিয়েছেন মহামারী রোখার জন্যই এই আয়োজন

R Ashwin hails PM Narendra Modi's initiative of 'Janta Curfew'
Author
Kolkata, First Published Mar 23, 2020, 12:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রীর জনতা কার্ফুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সাধারণ মানুষ যে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়েছেন তা দেখেও অভিভূত তিনি। আজ রবিবার সারা দেশের বেশিরভাগটা জুড়ে পালিত হচ্ছে জনতা কার্ফু। মহামারীর হাত থেকে বাঁচতে এই পদক্ষেপ অত্যন্ত দরকারি বলে দাবি করছেন মোদি। 

বৃহস্পতিবার দেশবাসীর উদ্দেশ্যে নিজের বক্তব্য রাখেন মোদি সরকার। তিনি বলেন ২২শে মার্চ রবিবার সকাল ৭ টা থেকে রাত ৯ টা অবধি প্রত্যেক দেশবাসী যেন নিজের নিজের বাড়িতেই অবস্থান করেন। তাতে ভয়ঙ্কর এই ভাইরাসের ছড়িয়ে পড়ার আশঙ্কা কমবে। ইতিমধ্যেই এই মারণ ভাইরাসের কবলে পড়ে ভারতে ৫ জন প্রাণ হারিয়েছেন। 

বাড়িতে থাকার সাথে সাথে দেশবাসীর কাছে আরও একটি অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী। নিজের জীবন তুচ্ছ করে যারা এই সংকটময় পরিস্থিতিতেও জনজীবনের সেবা করে যাচ্ছেন অক্লান্ত ভাবে, রবিবার সন্ধ্যায় তাদের উদ্দেশ্যে হাততালি দিয়ে কিংবা ঘন্টা বাজিয়ে তাদের কে ধন্যবাদ জানাতেও অনুরোধ করেছেন মোদি। 

রবিবার প্রধানমন্ত্রীর সেই ডাকে ভালো সাড়া পাওয়া গেছে। সপ্তাহের আর ৫ টা দিন জনবহুল থাকা রাস্তাগুলি রবিবার হু হু করছে দেখা গেছে।গোটা দেশ জুড়েই জনতা কার্ফুর এইরকম চিত্র ধরা পড়েছে। আজকের এই পদক্ষেপ পরবর্তীকালে সাধারণ মানুষের উপকার লাগবে বলেই মনে করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে এই কথাই জানাতে চেয়েছেন তিনি সকলকে। 

জনতা কার্ফু-র চিত্র থেকে সন্তুষ্ট ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনও। টুইট করে নিজের মনের কথা জানিয়েছেন তিনি। চারপাশ জুড়ে এক অস্বাভাবিক নিস্তব্ধতা বিরাজ করছে জানিয়েছেন তিনি। তিনি আশা করছেন আরও কয়েকদিন এভাবেই সামাজিক দূরত্ব বজায় রাখবেন সকলে। তাতে আখেরে লাভ হবে মানুষের জানিয়েছেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios