বিশ্ব ক্রিকেটে তিনি পরিচত দ্য ওয়াল নামে। ভারতীয় ক্রিকেটের একজন লেজেন্ড। বিশ্ব ক্রিকেট যাঁকে সম্মান করে। আর এমন এক ক্রিকেটার কে নিয়ে কিনা ভুল তথ্য দিচ্ছে খোদ ক্রিকেটের নিয়ামক সংস্থা। চমকে যাওয়ার মত হলেও বিষয়টি একেবারেই ঠিক। রাহুল দ্রাবিড় কে গতবছর আইসিসির হল অব ফেমে অন্তভূক্ত করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।  আইসিসি’র ওয়েব সাইটে হল অব ফেমে থাকা ক্রিকেটারদের নিয়ে একটি আলাদা পেজও আছে। সেই পেজেই মারাত্মক ভুল। দ্রাবিড় সম্পর্কে তথ্য দিতে গিয়ে আইসিসি রাহুলের হাত বদল করে দিল। আজীবন ডান হাতে ব্যাটিং করা রাহুল হয়ে গেলেন বাঁহাতি ব্যাটসম্যান। সেটি নজরে পরে যায় নেটিজেনদের। 

আরও পড়ুন - শ্রীলঙ্কার ১০ ক্রিকেটারের পাক সফর বয়কট, আইপিএলকে দুষছেন আফ্রিদি

খবর ও আইসিসির ভুল তথ্যের ছবি ঝড়ের মত ক্রিকেট বিশ্বে পৌছে যায়। নেটিজেনরা তুমুল বিদ্রুপ করতে শুরু করে ক্রিকেটের নিয়ামক সংস্থাকে নিয়ে। গোটা বিষয় নজরে আসতেই ভুল সংশোধন। রাহুলের বাঁ হাত থেকে ব্যাট ডান হাতে ফিরিয়ে দেওয়া হয়। কিন্তু ক্রিকেটের নিয়ামক সংস্থার এমন ভুলে গোটা ক্রিকেট বিশ্ব ক্ষুব্ধ। 

আরও পড়ুন - টি২০ দল থেকে বাদ যাওয়াকে পাত্তা দিচ্ছেন না কুলদীপ, ফোকাস টেস্ট ক্রিকেটে

গতবছর পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে আইসিসি’র হল অব ফেমে জায়গা করে নেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। রিকি পন্টিং ও ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার ক্লেয়ার টেলরও গত বছরই আইসিসি’র হল অব ফেমে জায়গা পান। এখন প্রশ্ন তখন থেকেই কি রাহুলকে বাঁহাতি ব্যাটসম্যানের তকমা দিয়েছিল ক্রিকেটের নিয়ামক সংস্থার ওয়েবসাইট, যেটা নজরে পরল এতদিনে? সে প্রশ্নের যদিও উত্তর নেই। পাশাপাশি এই ভুলের জন্য এখনও ক্ষমাও চায়নি আইসিসি। যে ক্রিকেট মহলের ক্ষোভ অনেকটাই বাড়িয়ে তুলেছে। সবার একটাই প্রশ্ন আইসিসি এতটা অপেশাদার হয় কি ভাবে ? 

আরও পড়ুন - ভারতীয় দলের অনুশীলনে রাহুল দ্রাবিড়, টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু বুমরাদের