Asianet News BanglaAsianet News Bangla

দারুণ রেগে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়, টুপি ছুঁড়ে মেরেছিলেন - কী ঘটেছিল, ৭ বছর পর মুখ খুললেন

খুবই শান্ত স্বভাবের ব্যক্তি হিসেবেই ভারতীয় ক্রীড়া জগতে পরিচিত রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তিনি কেন মেজাজ হারিয়েছিলেন?

Rahul Dravid opens up on his cap throwing incident from IPL 2014 ALB
Author
Kolkata, First Published Oct 15, 2021, 10:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

খুবই শান্ত স্বভাবের ব্যক্তি হিসেবেই ভারতীয় ক্রীড়া জগতে পরিচিত রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তিনি মেজাজ হারিয়ে রাগারাগি করছেন এটা এতটাই অবিশ্বাস্য, যে সেটা বিজ্ঞাপনি ক্ষেত্রেও কাজে লাগানো হয়েছে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট বা আইপিএল-এর মতো বড় টুর্নামেন্টে এতটাই বেশি চাপ থাকে যে যে কেউই মেজাজ হারাতে পারেন। রাহুল দ্রাবিড়ের মাথা বরফ শীতল হলেও, তিনিও মানুষ, পাথরের তৈরি নন। তিনিও মেজাজ হারিয়েছিলেন, প্রকাশ্যেই। ২০১৪ সালের সেই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন 'দ্য ওয়াল'। 

২০১৪ সালে আইপিএল-এ (IPL 2014) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) দলের মেন্টর ছিলেন দ্রাবিড়। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে সেই লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমেছিল আরআর। প্লেঅফে যোগ্যতা অর্জনের জন্য রাজস্থানের দুই পয়েন্ট দরকার ছিল। অর্থাৎ সেই ম্যাচ জিততে হত। হারলেও চলত, তবে সেইক্ষেত্রে নিশ্চিত করতে হত, যাতে মুম্বই ইন্ডিয়ান্স ১৪.৩ ওভারের মধ্যে না জিততে পারে। 
 

"

রাজস্থান ব্যাটাররা ১৯০ রানের বড় লক্ষ্যমাত্রা দিয়েছিলেন। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স দারুণভাবে তাড়া করেছিল। তারপরও ১৪তম ওভারের তৃতীয় বলে মুম্বই ১৮৯ রানে পৌঁছেছিল। স্কোর টাই হয়েছিল। স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা এবং রাজস্থান রয়্যালস শিবিরে ধরেই নিয়েছিল, তারা প্লেঅফে উঠে গিয়েছে। কিন্তু, তারপরই আরও একটি আপডেট এসেছিল। তাতে বলা হয়েছিল, মুম্বই ইন্ডিয়ান্স যদি পরের বলেই একটি ছক্কা মারতে পারে, তাহলে তাদের স্কোর ১৯৫ হবে। সেইক্ষেত্রে তারপরও রয়্যালসকে নেট রান রেটে পিছনে ফেলতে পারবে তারা। পরের বলে এমআই একটি ছক্কা পেয়েও গিয়েছিল। যার ফলে রাজস্থান রয়্যালস টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল।

আরও পড়ুন - IPL 2021 - KKR'এর জার্সি ফেটে বেরোচ্ছে যৌবন, নারাইনের নতুন বউ-এর উষ্ণতায় ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুন - নাতাশার আগে ফুলে ফুলে মধু খেয়েছেন হার্দিক পাণ্ডিয়া - কলকাতার মডেলের সঙ্গেও জড়িয়েছে নাম, দেখুন

আরও পড়ুন - IPL 2021, Eliminator - ৬বার খেলে ২বার চ্যাম্পিয়ন, জেনে নিন আইপিএল প্লেঅফ KKR-এর ইতিহাস

এরপরই ডাগআউটে বসে থাকা রাহুল দ্রাবিড়কে দেখা গিয়েছিল, চেয়ার ছেড়ে উঠে দাঁড়াতে। তারপর হতাশায় তিনি তাঁর টুপিটি মাটিতে ছুড়ে ফেলেছিলেন। তৎক্ষণাতই আবার অবশ্য টুপিটি তুলে নেন। রাহুল দ্রাবিড়েরম মতো ক্রিকেটারকে এরকমভাবে অনুভূতি প্রকাশ করতে দেখা যায় না প্রকাশ্যে। তাই সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছিল। 

সম্প্রতি ক্রেড নামে একটি মোবাইল অ্যাপের বিজ্ঞাপনী ভিডিওয়, ব্যাঙ্গালোরে ট্রাফিক জ্যামে রাহুল দ্রাবিড়ের মেজাজ হারানোর মজার মুহূর্ত ধরা পড়েছিল। সেই ক্রেড সংস্থারই ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে আইপিএল-এ বাস্তব জীবনে মেজাজ হারানোর বিষয়ে রাহুল দ্রাবিড় বলেছেন, সেটা তাঁর 'গর্বের মুহূর্ত' নয়। তিনি জানিয়েছেন, তিনি সবসময়ই চেষ্টা করেছেন, নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে সবসময় এত চাপ থাকে, যে সেটা সবসময় সম্ভব হয় না। তিনি আরও বলেন, ক্রিকেটারদের মাঠে এবং মাঠের বাইরের সমস্ত কার্যকলাপ সকলে নজরবন্দি করে। সেসব থেকে নিজেকে প্রভাবমুক্ত রাখতে, কে কী বলছে, তাতে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। 

দ্রাবিড় আরও জানিয়েছেন, ২০১৪ সালের ওই প্রথমবার তিনি মেজাজ হারিয়েছিলেন, তা নয়। তবে সেই প্রথমবার তাঁর মেজাজ হারানোর ঘটনা প্রকাশ্যে ঘটেছিল। অন্যান্য সময় তা ঘটেছে ড্রেসিংরুমের আড়ালে। তাই, ফ্যানরা সেইসব মুহূর্তের কথা জানে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios