Asianet News BanglaAsianet News Bangla

Team India - নতুন অধিনায়ক হিসাবে কাকে দেখতে চান, কী বললেন নয়া কোচ রাহুল দ্রাবিড়

টিম ইন্ডিয়ার নতুন কোচ হয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বিরাটের পর টি২০ ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক কে হবেন, কাকে পছন্দ রাহুল দ্রাবিড়ের? 

Rahul Dravid reportedly wants Rohit Sharma as the new Indian white ball cricket captain ALB
Author
Kolkata, First Published Nov 4, 2021, 3:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় ক্রিকেটে একটি যুগের সমাপ্তি হবে। বুধবারই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) জানিয়ে দিয়েছে, রবি শাস্ত্রীর (Ravi Shastri) জায়গা ভারতের পরবর্তী প্রধান কোচ হবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সেইসঙ্গে টি২০ ফর্ম্যাটে দেখা যাবে এক নতুন অধিনায়ককেও। বিরাট কোহলি (virat Kohli) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, চলতি বিশ্বকাপের পরই তিনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন। বেশ কয়েকটি প্রতিবেদনে দাবি কর হচ্ছে, ভারত বিশ্বকাপের সেমিফাইনালে যেতে না পারলে ওডিআই অদিনায়কত্বও হারাবেন বিরাট। 

গত দেড়-দুমাস ধরেই নতুন কোচ ও অধিনায়ক নিয়ে জল্পনা চলছে ভারতীয় ক্রিকেটে। বিসিসিআই বুধবার নতুন প্রধান কোচকে নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছে। তবে, কোহলির উত্তরসূরি এখনও বাছাই করা হয়নি। রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল (KL Rahul), ঋষভ পন্থ (Rishabh Pant) - এমন অনেক নামই ঘুরছে। তবে, নতুন অধিনায়ক বাছাইয়ের ক্ষেত্রে নতুন প্রধান কোচের মতামতকেও গুরুত্ব দেওয়া হবে। কারণ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Saurav Ganguly) জানেন, ক্রিকেটে কোচ ও অধিনায়কের সম্পর্ক প্রায় স্বামী-স্ত্রী মতো। তাঁর নিজের যেমন ছিল জন রাইটের (John Wright) সঙ্গে। এমএস ধোনির (MS Dhoni) কার্স্টেনের (Gary Kirsten) সঙ্গে। কিংবা হালে বিরাট এবং রবি শাস্ত্রী। 

"

রাহুল দ্রাবিড় কাকে চান? দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্রাবিড়কে একবার এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি, সাদা বলের ক্রিকেটে ভারতের ওপেনার  রোহিত শর্মার নাম বলেছিলেন। রোহিত আইপিএল-এর সফলতম অধিনায়ক, মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচবার ট্রফি দিয়েছেন। ভারতীয় দলও তাঁর অধিনায়কত্বে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি এবং ২০১৮ সালের এশিয়া কাপ জিতেছে।

আরও পড়ুন - T20 World Cup 2021 - সর্বহারা বাংলাদেশের সামনে নার্ভাস অস্ট্রেলিয়া, হতে চলেছে জোর টক্কর

আরও পড়ুন - Virushka - 'অনুষ্কা কবে ক্রিকেট খেলা শুরু করল ', বিসিসিআইয়ের টুইট দেখেই বললেন 'বিরাট'

আরও পড়ুন - T20 World Cup 2021 - আজ শ্রীলঙ্কার স্পিন-পরীক্ষার মুখে হতমান ওয়েস্টইন্ডিজ, প্রবল চাপে গেইলরা

Rahul Dravid reportedly wants Rohit Sharma as the new Indian white ball cricket captain ALB

ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের প্রথম পরীক্ষা শুরু হচ্ছে ১৭ নভেম্বর থেকে। নিউজিল্যান্ড আসছে ভারতের বিরুদ্ধে দুই টেস্ট এবং তিন টি২০ ম্য়াচের সিরিজ খেলতে। হোম সিরিজে সাদা বলের ক্রিকেটে দলের অধিনায়ক হিসাবে দেখা যেতেই পারে হিটম্যানকে। এখনও পর্যন্ত আলোচিত নামগুলির মধ্যে তিনিই সবথেকে এগিয়ে বলে মনে করা হচ্ছে। 

ভারতের পূর্ণ-সময়ের কোচ হিসাবে এটাই রাহুল দ্রাবিড়ের প্রথম অ্যাসাইনমেন্ট হলেও, ভারতীয় দলের ড্রেসিংরুমে কোচের চেয়ারে তিনি নতুন নন। চলতি বছরের জুলাই মাসেই, ভারতীয় দলের কোচ হিসাবে শ্রীলঙ্কায় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়েছিলেন। সেই দলে অবশ্য একগুচ্ছ তরুণ মুখ ছিল। শিখর ধাওয়ান ছিলেন দলের নেতৃত্বে। তরুণ প্রতিভাদের নিয়ে বাজিমাত করার পর থেকেই ভারতীয় ক্রিকেট ফ্যানরা দ্রাবিড়কে ভারতের কোচ করার দাবি তুলছিলেন। অবশেষে তাদের সেই স্বপ্ন পূর্ণ হয়েছে। 

টিম ইন্ডিয়ার নতুন কোচ হয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বিরাটের পর টি২০ ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক কে হবেন, কাকে পছন্দ রাহুল দ্রাবিড়ের? 

Follow Us:
Download App:
  • android
  • ios