Asianet News BanglaAsianet News Bangla

Ravi Shastri: কোহলির সিংহাসনে রোহিতের বসা নিয়ে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী

বিরাট কোহলির (Virat Kohli)জায়গায় ভারতীয় ক্রিকেট টিমের (Indian Cricket Team) একদিনের দলের (ODI Team)অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেটের (Indian Cricket)এই পরিবর্তন নিয়ে প্রতিক্রিয়া দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)।
 

Ravi Shastri gave reaction on Virat Kohli and Rohit Sharma Captaincy Issue spb
Author
Kolkata, First Published Dec 10, 2021, 10:24 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিরাট কোহলি (Virat Kohli) ও রবি শাস্ত্রী (Ravi Shastri)। কোচ ও অধিনায়ক হিসেবে তাদের জুটির কথা সকলের কাছেই জানা। দুজনের মধ্যে সম্পর্কও বেশ ভালো। কুম্বলে (Kumble) পরিবর্ত জমানায় রবি শাস্ত্রীকে দ্বিতীয়বারের জন্য ভারতীয় দলের কোচ করার দাবি জানিয়েছিলেন খোদ কোহলি। কোহলি-শাস্ত্রী জুটি আইসিসি  ট্রফি (ICC Trophy) দিতে না পারলেও ভারতীয় ক্রিকেটকে  যে উন্নতির শিখরে নিয়ে গিয়েছে সেই বিষয়ে কারও কোনও দ্বিধা নেই। বিশেষ করে বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জয়ের নিরিখে বিরাট-শাস্ত্রী জুটি ভারতীয় ক্রিকেটের 'স্বর্ণযুগ' বলেও দাবি করেন অনেকেই। টি২০ বিশ্বকাপে (T20 World Cup)রবি শাস্ত্রীর কোচ হিসেবে মেয়াদ শেষ হয়েছে। পরপর টি২০ ও ওয়ান ডে দলের অধিনায়ক  হিসেবে বিরাট কোহলি জায়গায় এলেন  রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (Indian Cricket Board)  এই সিদ্ধান্তের পর রবি শাস্ত্রী কী প্রতিক্রিয়া দেন সেদিকে নজর ছিল সকলের। অবশেষে নিজের প্রিয় শিষ্য বিরাট কোহলির 'সিংহাসনে' রোহিত শর্মার বসা নিয়ে প্রতিক্রিয়া দিলেন  প্রাক্তন ভারতীয় কোচ (Former Indian Coach)।

Ravi Shastri gave reaction on Virat Kohli and Rohit Sharma Captaincy Issue spb

বর্তমানে ভারতীয় দলের দুজন অধিনায়ক।  সাদা বলের অর্থাৎ টি২০ ও  ৫০ ওভারের অধিনায়ক রোহিত শর্মা। লাল বল অর্থাৎ টেস্ট ক্রিকেটের অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় দলের দুজন অধিনায়ক হওয়ায় দলের অন্দরে কোনও প্রভাব পড়বে কিনা সেই বিষয়েই জানতে চাওয়া হয় রবি শাস্ত্রীর কাছে।  শাস্ত্রী সাফ জানিয়ে দেন এতে ভারতীয় ক্রিকেটে কোনও সমস্যা হবে না, সাফল্যের দিকেই এগিয়ে যাবে। শাস্ত্রী বলেন,দু’জনের মানসিকতা, চিন্তা-ভাবনা অনেকটা একই রকম। আমি যখন ২০১৪ সালে দায়িত্ব নিয়েছিলাম তখন দলে এক জনই তারকা ছিল, মহেন্দ্র সিংহ ধোনি। তার পরে তারকা হয়ে ওঠার ক্ষমতা কোহলী ও রোহিতের মধ্যেই ছিল। এক সঙ্গে তারকা হয়ে ওঠা, বিদেশের মাটিতে গিয়ে জেতা, ভারতকে টেস্টের সিংহাসনে বসানোর মতো অনেক কিছুর সাক্ষী থেকেছে ওরা। তাই ওদের মধ্যে কোনও সমস্যা নেই। দলের ভালর জন্যই কাজ করবে ওরা।

Ravi Shastri gave reaction on Virat Kohli and Rohit Sharma Captaincy Issue spb

শুধু তাই নয় রোহিত শর্মার ভূয়সী প্রশংসাও করেন রবি শাস্ত্রী। তিনি বলেন,'কোহলীর পরে দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এক মাত্র রোহিতেরই ছিল। ও খুব ভাল ভাবে দলকে পরিচালনা করবে। সাদা বলের ক্রিকেটে রোহিতের অভিজ্ঞতা ওকে সাহায্য করবে। ফলে আলাদা আলাদা অধিনায়ক হলেও দলে কোনও খারাপ প্রভাব পড়বে না।' ফলে মাঝে মাঝেই দলের অন্দরে বিরাট কোহলি ও রোহিত শর্মা বিবাদ নিয়ে যে জল্পনা  শোনা যায়,তার যে বাস্তবেরর মাটিতে কোনও সত্যতা নেই তাও পরিষ্কার করে দিয়েছেন রবি শাস্ত্রী। এবার শুধু দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে আনুষ্ঠানিকভাবে রোহিত শর্মার অধিনায়কত্ব দেখার অপেক্ষায় রবি শাস্ত্রী থেকে শুরুকরে সকল ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios