মহেন্দ্র সিং ধোনি কী আর জাতীয় দলে ফিরবেন ? এই প্রশ্নটা বিশ্বকাপের পর থেকে এই প্রশ্ন ভারতীয় ক্রিকেটের অন্দর মহলে ঘুড়ে চলেছে। অনেকের মতে ধোনি অবসর নিন। আবার অনেকে বলছেন এখনও ধোনির প্রয়োজন আছে ভারতীয় দলে। নানা মুনির নানা মত। এসবর মাঝে ধোনি কিন্তু চুপ। বিশ্বকাপের পর থেকে একাধিক বার একাধিক জায়গায় তাঁকে দেখা গেলেও অবসর নিয়ে একটা শব্দও উঠে আসেনি প্রাক্তন অধিনায়কের মুখ থেকে। বরং নিজের ছুটির মেদায় আরও কিছুটা বাড়িয়ে সেই প্রশ্নের আগুনে ঘি ঢেলেছেন ধোনি। 

আরও পড়ুন - হাসপাতাল থেকে ছুটি, বেবি স্টেপে ফিরে আসার লড়াই শুরু হার্দিক পান্ডিয়ার

এবার ধোনির অবসর নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। এক ইন্টারভিউতে রবি বলছেন, ‘সবার আগে দেখতে হবে ধোনি ফিরতে চাইছে কি না? বিশ্বকাপের পর থেকে আমার সঙ্গে ওর দেখা হয়নি। ওকে প্রথমে খেলা শুরু করতে হবে। তারপর বোঝা যাবে ও কি অবস্থায় দাঁড়িয়ে আছে। তবে এটুকু বলতে পারি ও আমাদের দেশের সেরা ক্রিকেটারদের তালিকায় খুব উপরের দিকে থাকবে।’ 

আরও পড়ুন - ১০ তারিখ থেকে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট, ফোকাসে পুণের ২২ গজ

বিশ্বকাপের পর থেকে ধোনি ক্রিকেটের মধ্যে নেই।  সেনার সঙ্গে ডিউটি করার পর কখনও নিজের কেনা নতুন জিপে পাওয়া গিয়েছে ধোনিকে তো কখনও পাওয়া গেছে ঝাড়খন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের ক্লাব হাউসের বিলিয়ার্ডস বোর্ডে। শেষ বার ধোনি দেখে গিয়েছিল মাঠে। তবে সেটা ক্রিকেট মাঠে নয়, ফুটবল মাঠে লিয়েন্ডার পেজের সঙ্গে ফুটবল খেলতে দেখা যায় ধোনিকে। তবে ধোনির ক্রিকেটে ফেরা নিয়ে প্রশ্নর কোনও উত্তরের দেখা এখনও পাওয়া যাচ্ছে না। 

আরও পড়ুন - বায়ুসেনা দিবসে অভিনন্দন বর্তমানকে কুর্নিশ সচিন তেন্ডুলকরের