করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে দেশ জুড়ে চলছে মৃত্যু মিছিল। ইতিমধ্যেই মৃতের সংখ্যা আড়াই লক্ষ্য ছাড়িয়ে গিয়েছে। আগামী কয়েক মাসে পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কাও রয়েছে। কিছুতেই লাগাম টানা যাচ্ছে না দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে। প্রিয়জন হারানোর কান্নায় বিধ্বস্ত গোটা দেশ। তারউপর হাসপাতালগুলিতে বেড, অক্সিজেন, ওষুধের হাহাকার। এই করুণ দৃশ্য ব্যথিত করে তুলেছে ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে।

করোনা এই ভয়ঙ্কর পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তার ট্যুইট বার্তায় থেকেই স্পষ্ট করোনা প্রকোপে দেশের এই মর্মান্তিক পরিস্থিতি তিনি আর মানসিকভাবে মেনে নিতে পারছেন না। তিনি লিখেছেন,'এসব মিটে গেলেই আমাকে ডাকবেন। আর কত মানুষ? দয়া করে মাস্ক পরুন, মনে রাখবেন মাস্ক না পরা এবং সামজিক দূরত্ব বজায় না রাখাকে কিছুদিনের মধ্যেই অপরাধ হিসাবে ধরা হবে। ঈশ্বর এবার ক্ষমা করুন।' দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার প্রার্থনাও করেছেন অশ্বিন।

 

 

অশ্বিনের নিজের পরিবারেও থাবা বসিয়েছিল মারণ ভাইরাস। ৪ শিশু সহ আক্রান্ত হয়েছিলেন পরিবারের মোট ১০ জন সদস্য। তারপরই আইপিএলের মাঝপথে দিল্লি ক্যাপিটালস দল ছাড়া সিদ্ধান্ত নিয়েছিলেন। পাশে দাঁড়িয়েছিলেন পরিবারের। এছাড়া এই প্রথম নয় গত বছর করোনা ভাইরাসের প্রথম ঢেউ থেকেই দেশবাসীর কাছে একাধিকবার সচেতন ও সাবধান থাকার বার্তা দিয়েছেন। এবারের ভয়াবহ পরিস্থিতি দেশ যাতে দ্রুত কাটিয়ে ওঠে সেই কামনাই করেছেন অশ্বিন।