Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপে ভারতীয় দলে বড়সড় দুঃসংবাদ, চোটের কারণে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার

এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচের আগেই ভারতীয় ক্রিকেট দলে (Indian Cricket Team) জোর ধাক্কা। চোটের কারণে প্রতিযোগিতা ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তার বদলে দলে এলেন অক্ষর প্য়াটেল (Axar Patel)। 
 

Ravindra Jadeja ruled out of Asia Cup 2022 due to injury Axar Patel replaced him in Team India spb
Author
First Published Sep 2, 2022, 6:08 PM IST

এশিয়া কাপে প্রথম ম্যাচে পাকিস্তান ৫ উইকেটে ও দ্বিতীয় ম্যাচে হংকংকে ৪০ রানে হারিয়ে সুপার ফোরে পৌছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। আজ পাকিস্তান হংকং ম্যাচে বাবার আজমের দল জিতলে আগামি রবিবার ফের এশিয়া কাপের মঞ্চে দেখা রহবে ভারত বনাম পাকিস্তানের। হংকংয়ের বিরুদ্ধে খুব বড় অঘটন না ঘটলে ভারত-পাক দ্বৈরথ হওয়াটা একপ্রকার পাকা। কিন্তু প্রতিযোগিতার সুপার ফোর রাউন্ডের বব় ধাক্কা খেতে হল টিম ইন্ডিয়াকে। যা দলের ভারসাম্য অনেকটা নষ্ট করে দিতে পারে। চোটের কারণে এবারের মত এশিয়া কার থেকে ছিটকে গেলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি  জারি করে এই কথা জানানো হয়েছে। একইসঙ্গে জাদেজার বদলি কে হতে চলেছে সেই কথাও জানিয়েছে বিসিসিআই।

Ravindra Jadeja ruled out of Asia Cup 2022 due to injury Axar Patel replaced him in Team India spb

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতীয় দলের জয়ে যে সকল ক্রিকেটাররা গুরুত্বপূ্র্ণ ভূমিকা নিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম হল রবীন্দ্র জাদেজে। দলের বিপদের সময় তার নম্বরে বাট করতে নেমে খেলেছিলেন ২৯ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। শুধু তাই নয়, হার্দিক পান্ডিয়ার সঙ্গে তার পার্টনারশিপ টিম ইন্ডিয়ার জয়ের পথ সুগম করেছিল। প্রয়োজনের সময় ঠান্ডা মাথায় ব্যাট করেছেন, আবার শেষের দিকে বাড়িয়েছেন রানের গতিবেগ। শেষ ওভারে ম্যাচ ফিনিশ না করে আসতে পারার আক্ষেপ থাকলেও বিরাট কোহলির সঙ্গে তিনি যুগ্মভাবে ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরার। হংকংয়ের বিরুদ্ধে  ব্য়াট করা প্রয়োজন নাহলেও বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ফলে দলের বড় শক্তি ছিলেন জাড্ডু। চোটের কারে তার প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া ভারতীয় দলের কাছে বড় ধাক্কা।

 

 

প্রথম ২ ম্যাচে খেলার পর কীভাবে কখন চোট লাগল জাদেজার সে বিষয়ে কিছু জানা যায়নি। বিসিসিআইয়ের তরফে রবীন্দ্র জাদেজার বদলি হিসেবে আর এক বাঁ-হাতি স্পিনার অলরাউন্ডার অক্ষর প্যাটেলের নাম ঘোষণা করা হয়েছে। এশিয়া কাপের দল ঘোষণার পর বিসিসিআই যে কয়েক জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রেখেছিল তাদের মধ্যে অন্যতম ছিলেম অক্ষর প্যাটেল। তাকে দ্রুত আর আমিরশাহিতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা বলা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরে ভারতীয় দললে ছিলেন অক্ষর। সেখানে ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করেছিলেন। তবে এশিয়া কাপের মূল দলে তাকে রাখা হয়নি। বারবার দল থেকে বাদ পড়া নিয়ে নিজের অসন্তোষের কথাও জানিয়েছিলেন অক্ষর। এবার জাদেজার চোটের কারণে  এশিয়া কারে প্রথম এগারোতে সুযোগ পেলে আরও একবার নিজের সেরাটা দেওয়াই লক্ষ্য অক্ষর প্যাটেলের।

আরও পড়ুনঃফের ২২ গজে ফিরছেন সচিন তেন্ডুলকর, তাও আববার ভারতীয় দলের অধিনায়ক হয়ে

আরও পড়ুনঃকীভাবে বাস্কেট বল প্লেয়ারের প্রেমে হয়েছিলেন 'ক্লিন বোল্ড' , জন্মদিনে জানুন ইশান্ত শর্মার প্রেম কাহিনি

Follow Us:
Download App:
  • android
  • ios