২০২১ আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজিই নিজেদের দল গুছিয়ে নিতে শুরু করেছে। ইতিমধ্যে্ই সব দল তাদের কিছু প্লেয়ার রিলিজ করে দিয়েছে। মিনি নিলামে অংশ নেওয়ার আগে দলের ফান্ড বাড়ানো ও আরও শক্তিশালী দল গঠনের জন্য। শুধু প্লেয়ার ছেড়ে দেওয়াই নেই নিলামের আগে ট্রান্সফার উইন্ডোতে প্লেয়ার দলে নিতেও শুরু করেছেন একাধিক আইপিএল দল। ইতিমধ্যেই রাজস্থানের ছেড়ে দেওয়া প্লেয়ার রবিন উথাপ্পাকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। এবার দিল্লির ছেড়ে দেওয়া দুই প্লেয়ারকে দলে নিল আরসিবি। 

মিনি নিলামের আগে গতবারের আইপিএল ফাইনালিস্ট দিল্লি ক্যারিটালস যেসকল প্লেয়ারদের ছেড়ে দেয় সেই তালিকায় রয়েছে ড্যানিয়েল সামস ও হার্সল প্যাটেল। এই দুই প্লেয়ারকেই এবার দলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিলামের আগেই ট্রেড উইন্ডো দিয়ে দিল্লি ক্যাপিটালস থেকে তাদের দলে নিল আরসিবি। দুই ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার কথা সোস্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে ক্যাপিটালস। অন্যদিকে আরসিবির পক্ষ থেকেও ড্যানিয়েল সামস ও হার্স প্যাটেলকে দলে নেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি প্রকাশ করে ফ্র্যাঞ্চাইজিতে স্বাগত জানানো হয়।

 

 

এবার আইপিলের আগেসব থেকে বেশি প্লেয়ার রিলিজ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মোট ১০ জন প্লেয়ারকে রিলিজ করে তারা। বিগত ১৪ মরসুমের ব্যর্থতা এইবার ঝেড়ে ফেলে আইপিএল জয়ের স্বাদ পেতে মরিয়া আরসিবি। তাই সম্পূর্ণ নতুন মোড়কে দলকে সাজানোর উদ্যোগ নিয়েছে আরসিবি টিম ম্যানেজমেন্ট। ড্যানিয়েল সামস ও হার্সল প্যাটেলকে দলে নিয়ে সেই কাজও শুরু করে দিল বিরাট কোহলির দল।