Asianet News BanglaAsianet News Bangla

RCB vs PBKS- পঞ্জাব কিংস দলে একটি পরিবর্তন, টস জিতে ফিল্ডিং করছে আরসিবি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর শেষ চারে ওঠার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (RCB vs PBKS)। জয় পেতে মরিয়া  মায়াঙ্ক আগরওয়াল ও ফাফ ডুপ্লেসির দল। 

RCB won toss against Punjab Kings and decided to bowl first in 2nd leg of IPL 2022 spb
Author
Kolkata, First Published May 13, 2022, 7:15 PM IST

শুক্রবার আইপিএব ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস। মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হচ্ছে এই মহারণ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল ফাফ ডুপ্লেসির। রাতের খেলায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি আরসিবি অধিনায়ক।  ডিউ সমস্যার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন ডুপ্লেসি। আজকের ম্য়াচে দলে কোনও পরিবর্তন করেনি ব্যাঙ্গালোর। উইনিং কম্বিনেশন ভাঙতে নারাজ টিম ম্যানেজমেন্ট। অপরদিকে টস হারলেও বড় স্কোর করাই লক্ষ্য পঞ্জাব কিংস অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালের। দলে একটি  পরিবর্তন হয়েছে পঞ্জাবের। সন্দীপ শর্মার জায়গায় খেলছেন হরপ্রীত ব্রার। 

 

 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  থাকছেন জনি বেয়ারস্টো, শিখর ধওয়ান। মিডল অর্ডারে খেলবেন ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন ও মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক)। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে পঞ্জাব দলে খেলবেন জিতেশ শর্মা। দলে অলরাউন্ডারের জায়গায় খেলবেন ঋষি ধওয়ান। স্পিন  অ্যাটাকে থাকছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার ও হরপ্রীত ব্রার। পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলবেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং। 

পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে রয়েছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে রয়েছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

 

 

প্রসঙ্গত, প্লে অফের ওঠার দৌড়ে এই ম্য়াচ খুবই গুরুত্বপূর্ণ ফাফ ডুপ্লেসি ও মায়াঙ্ক আগরওয়ালের দলের কাছে। বর্তমানে লিগ টেবিলে ১২ টি ম্য়াচ খেলে ৭টি জয়ের সৌজন্যে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। আজকের ম্যাচ জিততে পারলে শেষ চারের টিকিট অনেকটাই পাকা হয়ে যাবে বিরাট, ম্য়াক্সওয়েল, ডিকেদের। অপরদিকে, ১১ ম্য়াচে ৫টি জয় ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের অষ্টম স্থানে পঞ্জাব কিংস। ফলে পরের রাউন্ডে যেতে হলে এই ম্য়াচ ডু অর ডাই পঞ্জাব কিংসের কাছে। আরসিববির বিরুদ্ধে যেনতেন প্রকারে জয় চাইছে মায়াঙ্ক আগরওয়ালের দল। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios