বিশাখাপত্তনমে ভারত হেলায় হারাল দক্ষিণ আফ্রিকাকে। ২০৩ রানে টিম ইন্ডিয়ার জয়। শেষ দিনে জ্বলে উঠলেন সামি। নিলেন পাঁচ উইকেট। জাদেজার দখলে চার। ম্যাচের সেরা হলেন দুই ইনিংসে শতরান করা রোহিত শর্মা। এই পরিসংখ্যান গুলোর পাশাপাশি ভারত দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট আরও কিছু রেকর্ড তৈরি করল। দুই ইনিংস মিলিয়ে ১৩টি ছয় মেরে চতুর্থ দিনেই নতুন রেকর্ড করেছিলেন। এক টেস্টে একজন ব্যাটসম্যানের সব থেকে বেশি ছয় মারার রেকর্ড। টপকে গিয়েছিলেন ওয়াসিম আক্রমকে। 

আরও পড়ুন - শেষ দিন জাদেজা সামি যুগলবন্দি, প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে হেলায় হারাল টিম ইন্ডিয়া

এরপর দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে তিনটি ছয় মারে। গোটা টেস্টে মোট ছয়ের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩৭য়ে। একটি টেস্টে সব থেকে বেশি ছয় এসেছিল ২০১৪ সালে নিউজিল্যান্ড পাকিস্তান টেস্টে। ৩৫টি ছক্কা হাঁকিয়েছিলেন দুই দলের ব্যাটসম্যানরা। এবার সেই রেকর্ড ছাপিয়ে ৩৭টি ছয় হল বিশাখাপত্তনম টেস্টে। 

আরও পড়ুন - নতুন মেন্টর ডেভিড হাসি, বোলিং কোচ মিলস, বদলে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স

প্রথম ইনিংসে দুটি উইকেট পেয়েছিলেন জাদেজা। তখনই একটি রেকর্ড গড়েছিলেন তিনি। বাঁহাতি বোলারদের মধ্যে সব থেকে কম টেস্টে ২০০ টেস্ট উইকেট পাওয়া। জাড্ডু টপকে গিয়েছিলেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথকে। আর টেস্টের শেষ দিন একটি উইকেট নিয়ে আরেক শ্রীলঙ্কানকে ছুঁয়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন। সব থেকে দ্রুত ৩৫০টি টেস্ট উইকেট নিলেন অশ্বিন ও মুরলী। দুজনেই ৬৬ টেস্টে নিয়েছেন ৩৫০টি উইকেট নিতে। 

আরও পড়ুন - লন্ডনে সফল অস্ত্রপচার হার্দিকের, মাঠে ফিরতে লাগবে প্রায় পাঁচ মাস