টেস্ট সিরিজ শুরুর আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। একইসঙ্গে প্রথম টেস্টে প্রথম এগারোতে জায়গা পাওয়া নিয়ে ঋদ্ধিমান সাহার সঙ্গে ল়ড়াইয়ে অন্যতম দাবিদার হয়ে উঠেছেন পন্থ। কিন্তু এই সব কিছুর মাঝেও কেনও সিডনিতে প্রস্তুতি ম্যাচে দ্বিতীয় দিনের শেষ ওভারে ২২ রান করে সেঞ্চুরি পূরণ করেছিলেন পন্থ। সেই রহস্যভেদ করলেন ভারতীয় তারকা। ক্রিকেট বোর্ডের সাইটে দেওয়া সাক্ষাৎকারে পন্থ বলেন শেষ ওভারে মারমুখী হয়ে ওঠার কারণ।

পন্থ সেই সাক্ষাৎকারে জানান,আমি যখন শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলাম, আমি অনুভব করি যে ২০ রানের মতো দরকার ছিল। আমার প্রথমে মনে হয়েছিল দিনের শেষ ওভার হওয়ায়  আজ সেঞ্চুরি করতে পারব না। কিন্তু প্রথম বল পেটে লাগার পর আমার রাগ ধরে গিয়েছিল। তখনই নিজেকে বলি, এবার আমি বড় শট মারার চেষ্টা করব। বিহারী এসে বলে যে শতরান পূরণ করা যাবে। তোমার চেষ্টা করা উচিত। নাহলে আগামিকাল ব্যাট কর এবং কোনও তাড়াহুড়ো ছাড়া সেই মাইলস্টোনে পৌঁছে যাবে। আমি বলি যে আমি চেষ্টা করব। এরপর একের পর এক হিট করতে থাকি। আর সেই ওভারেই ২২ রান করে নিজের সেঞ্চুরি পূরণ করি।'

আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরে গেলেও, টি২০ ও ওয়ান ডে সিরিজে সুযোগ পাননি ঋষভ পন্থ। প্রথম অনুশীলন ম্যাচে সুযোগ না পাওয়াতে কিছুটা হতাশ ছিলেন। কিন্তু দ্বিতীয় অনুশীলন ম্যাচে সুযোগ পাওয়ার পর সেটা কাজে লাগাতে চেয়েছিলেন। সেই ম্যাচে সেঞ্চুরি করে পন্থ নিজেকে অনেক বেশি আত্মবিশ্বাসী লাগছে বলেও জানিয়েছেন। একইসঙ্গে ১৭ তারিখ দিন-রাতের পিঙ্ক বল টেস্টে নিজেকে প্রথম এগোরো-তে দেখার বিষয়ে আত্মবিশ্বাসী  মারকুটে বাঁ-হাতি ব্যাটসম্যান।