একের পর এক অবিশ্বাস্য শট।  স্কোয়্যার কাট, স্লগ সুইপ থেকে শুরু করে সেই বিখ্যাত আপার কাট। বিনা দ্বিধায় মেরে চলেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। যা দেখে বোঝার উপায় নেই যে এই মানুষটাই ৮ বছর আগে ক্রিকেটকে বিদায় জানিয়েছে। শরীর একটু ভারি হলেও, টেকনিক ও শট কেলার দক্ষতা যে সেই একই আছে তা আরও একবার প্রমাণ করলেন আন্তর্জাতিক ক্রিকেটে একশো সেঞ্চুরির মালিক। যেই ভিডিও এখন ভাইরাল নেট দুনিয়ায়।

আজ থেকে শুরু হচ্ছে 'রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ'। পথ নিরাপত্তা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেই বাইশ গজের প্রাক্তনদের নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। গতবছর করোনার ভাইরাস মহামারীর কারণে মাঝপথে বন্ধ হয়ে গিয়েছিল। এবার এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, বাংলাদেশ,শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড৷ ৫-২১ মার্চ পর্যন্ত চলবে প্রতিযোগিতা। প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে রায়পুরে হবে কুড়ি ওভারের ম্যাচ৷ করোনা ভাইরাসের যাবতীয় নিয়ম মেনে হবে খেলা। মাঠে উপস্থিত থাকবে ৫০ শতাংশ দর্শক।

 

 

এই সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও বাংলাদেশ। ভারতীয় লেজেন্ড দলের অধিনায়কত্ব করবেন সচিন তেন্ডুলকর। তারই অনুশীলনে নেমে আজ সকালে তার ব্যাটিংয়ের একটি ১৩ সেকেন্ডের ভিডিও শেয়ার করেন মাস্টার ব্লাস্টার। সেখানে তাকে দেখায় যায় একের পর এক শট খেলতে। সচিন ট্যুইটারে লিখলেন,টদেশের হয়ে মাঠে নামলে সবসময় গায়ে কাঁটা দেয়৷ রোড সেফটি সিরিজের মাধ্যমে সচেতনতা বাড়ানোর সঙ্গেই দেশের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি আমি'। মাস্টার ব্লাস্টারকে আরও একবার ২২ গজে দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।