Asianet News BanglaAsianet News Bangla

T-20 Series- অধিনায়কত্বের আসনে বসেই বিরাট কোহলির রেকর্ড ভেঙে জোর টেক্কা রোহিত শর্মার

রোহিত সাম্রাজ্যে ধাক্কা খেল বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর দুটি ম্যাচে রেকর্ড জয়ের সাথে সাথে প্ৰাক্তন অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড ছুঁয়ে ফেললো ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। পাশাপাশি ওপেনিং পার্টনারশিপে ও রেকর্ডের নজির গড়লেন রোহিত শর্মা- কে এল রাহুল। 
 

Rohit Sharma breaks Vitat Kohlis record in t20
Author
Kolkata, First Published Nov 20, 2021, 1:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সদ্য অধিনায়কত্বের আসন ছেড়ে দায়িত্বভার রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে তুলে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। আর দলের দায়িত্ব পেয়ে সেই গুরু দায়িত্ব যথাযথভাবে পালন ও করেছেন ভারতীয় দলের নয়া ক্যাপ্টেন রোহিত শর্মা (Captain Rohit Sharma)।  এর আগে আইপিএলে নিজের অধিনায়কত্বের প্রমাণ দিয়েছেন রোহিত (Rohit Sharma)। তাঁর নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সের ঝুলিতে ঢুকেছে চ্যাম্পিয়ন ট্রফি। এবার ভারতীয় দলে নিজেকে প্রমাণ করার পালা।  তবে শুধু দলের নেতৃত্ব দিলেই তো দায়িতও শেষ হবে না।  মাঠে খেলতে নেমে নিজের পারফরম্যান্স ধরে রাখাটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইতিমধ্যে শুরু হয়ে গেছে টি-২০ সিরিজ (T-20 Series)। বিরাট নিজেকে সরিয়ে নেওয়ায় এক্ষেত্রে এবার অধিনায়কত্ব সামলাচ্ছেন রোহিত (Rohit Sharma)। সম্প্রতি পরপর দুটি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারতীয় দল। আর দুটি ম্যাচেই কিউইদের থেকে জয় ছিনিয়ে নিয়েছে রোহিত বাহিনী (Team Rohit)। প্রথম ম্যাচে অর্ধ শতরানের একেবারে দোরগোড়ায় পৌঁছেও মাত্র ৪৮ রানের মাথায় আউট হয়ে যেতে হয়েছিল অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)। তবে দ্বিতীয় ম্যাচে এসে নিজের অধরা অর্ধ শতরান সম্পূর্ণ করেছেন রোহিত (Rohit Sharma)। 

তবে এখানেই রয়েছে বড় টুইস্ট। কারণ এদিন নিজের অর্ধ শতরান সম্পূর্ণ করার সাথে সাথে বিরাট কোহলির বিশ্ব রেকর্ড ছুঁয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। রাঁচিতে টি-২০ সিরিজে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে (ICC T-20) ২৯ তম অর্ধশতরানের মাইলস্টোন ছুঁয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এতদিন পর্যন্ত বিরাট কোহলির (Virat Kohli) ঝুলিতেই ছিল এই রানের রেকর্ড।  এবার সেই রেকর্ডের অধিকারী হিটম্যান ও। অবশেষে অর্ধ শতরানের রেকর্ড দিয়েই প্রাক্তন অধিনায়ককে ছুঁয়ে ফেললেন বর্তমান অধিনায়ক। এছাড়াও আন্তর্জাতিক টি-২০ তে রোহিতের (Rohit Sharma) ঝুলিতে রয়েছে ৪টি শতরানের রেকর্ড।  যেখানে এদিক থেকে পিছিয়েই রয়েছেন ক্যাপ্টেন কোহলি (Captain Kohli)।  কারণ তাঁর আন্তর্জাতিক টি-২০ তে তাঁর ঝুলিতে কোনো সেঞ্চুরি নেই। 

আরও পড়ুন- IND vs NZ, 2nd T20I - দুরন্ত বোলিং-এর পর অনবদ্য ওপেনিং জুটি, হেলায় সিরিজ পকেটে রোহিতদের

এছাড়াও ওপেনিং জুটি (Opening Partnership) হিসাবে অনন্য নজির গড়েছেন রোহিত শর্মা এবং কে এল রাহুল (Rohit Sharma & K L Rahul)। টি-২০ ক্রিকেটে প্রথম ভারতীয় ওপেনিং জুটি যারা পরপর পাঁচটি ম্যাচে ওপেনিং -এর ক্ষেত্রে অর্ধশতরানের পার্টনারশিপ গড়লেন। রাঁচিতে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে এই অন্যতম রেকর্ডের সাক্ষী হল ক্রিকেট দুনিয়া। এদিন নিজেল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নেমে নিজেদের অর্ধ শতরান পূরণ করার সাথে সাথেই তাঁরা পৌঁছে যান এই নজিরে।

আরও পড়ুন- Sex Scandal, শুধু টিম পেন নয়, বেপরোয়া যৌন জীবনে কলঙ্কিত অসংখ্য ক্রিকেটার

প্রসঙ্গত, শুক্রবার টসে জিতে প্রথমে ফিল্ডিং- এর সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Indian Team Captain Rohit Sharma)। নিউজিল্যান্ডের শুরুটা প্রথমে ভালই হয়েছিল। তবে কিউইদের অন্যতম ব্যাটার মার্টিন গাপ্তিলের (Martin Guptil) জন্য ভারতীয় বোলার দীপক চাহার (Deepak Chahar) হয় তো খুব একটা সুখময় নয়। অন্তত ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের পরপর দুটি ম্যাচে সে কথাই প্রমাণিত হল। প্রথম ম্যাচে ও মার্টিন গাপ্তিল (Martin Guptil) আউট  হওয়ার পর থেকে অনেকটাই রান রেট পড়ে যায় নিউজিল্যান্ডের। শুক্রবার দেখা যায় সেই একই ছবি। গাপ্তিল চলে যাওয়ার পর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে শুরু করে কিউইদের।  শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৫৩/৬ স্কোরে আটকে যায় নিউজিল্যান্ড, যে লক্ষ্য ১৬ বল বাকি থাকতেই সম্পূর্ণ করে ফেলে টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন- Emirates T20 League- এবার মরুদেশে দল কিনছেন শাহরুখ খান ও নীতা অম্বানি


 

Follow Us:
Download App:
  • android
  • ios