অনেক আশা নিয়ে তাঁর দিকে তাকিয়ে ভারতীয় ক্রিকেট প্রেমীরা। একদিনের ক্রিকেটে ওপেন করতে নেমে তিনি যেমন সব বোলারদের বাউন্ডারির বাইরে ফেলেন, তেমনটাই করবেন টেস্ট ক্রিকেট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে তিন টেস্টের সিরেজ ভারতীয় দলের ওপেনার হিসেব নামবেন। কিন্তু তার আগে প্রস্তুতি পর্বটা ভালও কাটল না রোহিতের। বোর্ড সভাপতি একাদশের হয়ে ওপেন করতে নেমে ব্যর্থ হিট ম্যান। ৩৯ রানে আউট হলেন ময়ঙ্কও।

আরও পড়ুন - লতা মঙ্গেশকরের জন্মদিন, মাস্টার ব্লাস্টার সচিনের আবেগঘন শুভেচ্ছা বার্তা

তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা ২৭৯ রান করার পর ইনিংস ডিক্লেয়ার করে দেয়। এরপর বোর্ড সভাপতি একাদশের হয়ে ওপেন করতে নামেন ভারতীয় টেস্ট দলের দুই ওপেনার ময়ঙ্ক আগরওয়াল ও রোহিত শর্মা। সবার ফোকাস ছিল সীমিত ওভারের ক্রিকেট থেকে টেস্ট ক্রিকেটে ওপেন করতে আসা রোহিতের দিকেই। কিন্তু মাত্র দুটি বল ক্রিজে কাটাতে পারেলন তিনি। বোর্ড সভাপতি একাদশের ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে, ফিলেন্ডারের শিকার হলেন রোহিত। শূন্য রানে রোহিত আউট হয়েছেন এটা শুনে যদিও খুব একটা চিন্তিত নয় ভারতীয় ক্রিকেট মহল, বরং সবাই বলছেন রোহিতকে যেন পর্যাপ্ত সুযোগ দেওয়া হয় নিজেকে প্রমাণ করার। 

আরও পড়ুন - সৌরভের পথেই আরেক প্রাক্তন অধিনায়ক, হায়দরাবাদ ক্রিকেটের সভাপতি হলেন আজহার

আরও একটা বিষয়ে এই ম্যাচের দিকে নজর ছিল বাংলার ক্রিকেট প্রেমীদের। কারণ বাংলার দুই ক্রিকেটার যেস বোর্ড সভাপতি একাদশের হয়ে খেলছে। বল হাতে ইশান পোড়েল মাত্র ৮ ওভার বোলিং করার সুযোগ পেলেন। ২৬ রান দিয়ে তিনি নিয়েছেন একটি উইকেট, অন্যদিকে তিন নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তিনিও ব্যর্থ, মাত্র ১৩ রানে ফিরে গেলেন তিনি। রাবাডার বলে আউট হলেন বাংলার অধিনায়ক। 

আরও পড়ুন - টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের ৪ নম্বরকে ভরসা দিতে চাইছেন রায়না