'রোহিত শর্মা ৭০ শতাংশ ফিট, পুরোপুরি নয়। তাই তাকে অস্ট্রেলিয়া সফরে ওডিআই ও টি২০ দলে রাখা হয়নি। টেস্টে পুরোপুরি ফিট হয়ে খেলার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' রোহিত শর্মার চোট নিয়ে তুমুল বিতর্কের মধ্যে মুখ খুলে ঠিক এই কথায় জানিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার কার্যত সৌরভের মন্তব্যকে মান্যতা দিয়েই নিজের চোট বিতর্ক ইস্যুতে প্রথমবার মুখ খুললেন ভারতীয় দলের সীমিত ওভারের সহ অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পক্ষেই সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা, প্রকারন্তরে সেটাই পরিষ্কার করে দিলেন 'হিটম্যান'।

চোটের কারণে বর্তমানে বর্তমানে এনসিএ বেঙ্গালুরুতে রিহ্যাবে রয়েছেন রোহিত শর্মা। সেখানেই তিনি চোট ইস্যুতে মুখ খোলেন। বলেন, আমি সত্যিই জানি না, লোকজন কী বলছে। তবে আমি স্পষ্ট করে দিতে চাই যে আমি প্রতি মুহূর্তে বিসিসিআই ও মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যোগাযোগ রেখেছিলাম। মুম্বই ফ্র্যাঞ্চাইজিকে জানিয়েছিলাম, ছোট ফরম্যাটে খেলা ঠিক ম্যানেজ করে নেব। সেই মুহূর্তে সেটাই করতে চাইছিলাম। তাই সেখানেই ফোকাসটা ছিল।' পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক জানিয়েছেন,'অস্ট্রেলিয়া সফরে গিয়ে ওডিও ও টি২০ মিলিয়ে ১১ দিনে ছ’টা ম্যাচ খেলতে হত। সেটা বেশ কঠিন। তাই ভাবলাম ২৫ দিন মতো সময় পেলে টেস্টটা খেলতে পারব। সিদ্ধান্তটা আমার জন্য খুব সহজ ছিল। জানি না, এটা নিয়ে এত জলঘোলা কেন হল।'

চোট কাটিয়ে কতটা সুস্থ সেবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রোহিত শর্মা বলেন,হ্যামস্ট্রিংয়ে এখন কোনও সমস্যা নেই। একেবারে ফিট হওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছি। টেস্ট খেলতে নামার আগে এ বিষয়ে কোনও খামতি রাখতে চাই না। তবে চোট সারিয়ে সম্পূর্ণ ফিট হতে আরও কয়েকটা দিন সময় লাগবে। আর সেই কারণেই তিনি সীমিত ওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়া যাননি। তাই বিতর্ক নিয়ে ভাবতে নারাজ বলেও জানিয়েছেন রোহিত। রোহিত শর্মার এই বক্তব্যের পর যারা এতদিন রোহিতের চোট ইস্যুতে বিসিসিআইয়ের অস্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলছিলেন, তাদের সব কৌতুহলের সমাধান ঘটল বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।