Asianet News Bangla

নতুন রেকর্ডের সামনে রোহিত, চ্যালেঞ্জ জানাচ্ছেন বিরাট

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নতুন রেকর্ডের সামনে রোহিত
  • প্রোটিয়াদের বিরুদ্ধে টি২০’তে সব থেকে বেশি রান করার হাতছানি
  • ৮৪ রান করলেই রোহিত টপকে যাবেন গাপ্টিলকে
  • টি২০’র পিরসংখ্যানে রোহিতকে চ্যালেঞ্জ বিরাটের
Rohit Sharma in front of another T20 record
Author
Kolkata, First Published Sep 14, 2019, 3:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু করছে ভারত। ধর্মশালায় প্রথম ম্যাচেই নতুন একটি রেকর্ড অপেক্ষা করছে ভারতীয় ওপেনার রোহিত শর্মার জন্য। টি২০ ক্রিকেটের ইতিহাসে সফল তম ক্রিকেটার দের মধ্যে একজন হিটম্যান। ক্রিকেটের সব থেকে ছোট ফরম্যাটে সব থেকে বেশি রান করেছেন রোহিত। সব থেকে বেশি সেঞ্চুরি আছে তাঁর নামের পাশে। সব থেকে বেশি ছয় মারার রেকর্ডও  মুম্বাইয়ের ব্যাটম্যানের পকেটে। এবার রোহিতের সামনে অন্য একটি রেকর্ড। প্রোটিয়াদের বিরুদ্ধে আর ৮৪ রান করতে পারলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সব থেকে বেশি টি২০ রান করার রেকর্ড গড়বেন হিটম্যান। এখন এই রেকর্ডের মালিক নিউজিল্যান্ডের ব্যাটসম্যানে মার্টিন গাপ্টিল। তিনি প্রোটিয়াদের বিরুদ্ধে করেছেন, ৪২৪ রান। রোহিতের সংগ্রহ ৩৪০। তাই আর ৮৪ রান করতে পারলেই তিনি উঠে আসবেন এক নম্বর জায়গায়। তিন ম্যাচের সিরিজে তিনটি ম্যাচই থাকছে রোহিতের কাছে এই নতুন রেকর্ড গড়ার জন্য। 

আরও পড়ুন- ফোকাসে টি২০ বিশ্বকাপ, রবিরার থেকেই দল তৈরিতে নামছেন বিরাট-শাস্ত্রী

এদিকে রোহিত যখন নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে তখন তাঁকে চ্যালেঞ্জ জানাবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সব থেকে বেশি রান করেছেন রোহিত। ৮৮ ইনিংসে তার রান ২৪২২। সেখানে বিরাট ৬৫ ইনিংসে করেছেন ২৩৬৯ রান। হিসেব বলছে কোহলি পিছিয়ে আছেন ৫৩ রানে। প্রথম ম্যাচে তাই রোহিত যেমন নিজের স্থান ধরের রাখার লড়াই করবেন সেখানে কোহলির লক্ষ্য হতে পারে এক নম্বর জায়গাটা। পাশাপাশি ৫০’এর ওপর ইনিংসের দিক থেকে দুজনই একই জায়গায় দাঁড়িয়ে। ১৭টি ইনিংসে ৫০’এর বেশি রান করেছেন দুজন। তাই রবিবার যে ৫০ বা তার বেশি রান করবে তার এগিয়ে যাওয়ার পালা। আবার দুজনই ৫০ করলে এই লড়াইটা চলতে থাকবে সমানে সমানে। 

আরও পড়ুন - পাঁচ ভারতীয় ক্রিকেটারকে বিস্তারিত তথ্য জমার নির্দেশ নাডার, তালিকায় জাদেজা, পূজারা ও রাহুল

বিরাট বনাম রোহিত, পরিসংখ্যানের ওপর ভর করে ধর্মশালায় এই দুজনের লড়াই দেখছেন ক্রিকেটারের ভক্তরা।  কিন্তু মূল লড়াইটা দুই দলের ভারত বনাম দক্ষইণ আফ্রিকা। ভারতের মাটিতে যে লড়াইতে কিছুটা হলেও এগিয়ে প্রোটিয়ারা। ২০১৫ সালে ভারতের মাটিতে শেষ টি২০ সিরিজ খেলেছে দক্ষিণ আফ্রিকা। সেবার ভারতকে হারতে হয়েছিল ২-০তে। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। তাই বিরাট রোহিতের কাছে এবারের সিরিজটা বদলা নেওয়ার। 

আরও পড়ুন - ‘আদর্শ আছে, কিন্তু নকল করি না’ বলছেন নেইমার ভক্ত শুভমান

Follow Us:
Download App:
  • android
  • ios