সম্প্রতি নিজের কেরিয়ারে যে চারজন বোলারকে ব্যাট করতে চান না রোহিত শর্মা তাদের নাম জানিয়েছিলেন। যারা তার কাছে দুঃস্বপ্নের মত। রাতে যাদের ভয়ে ঘুমোতে পারেন না হিটম্যান, সেই তালিকায় শীর্ষে রেখেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিড স্টার ব্রেট লি-কে। রোহিত জানিয়েছিলেন,'২০০৭ সালে যখন তিনি প্রথম অস্ট্রেলিয়া সফরে যান তখন ব্রেট লি’র ভয়ে রাতে ঘুম হতো না তাঁর। রোহিত বলছেন,‘ব্রেট লি’র তখন সেরা সময়। আমি ওঁর ভিডিওগুলো দেখতাম। নিয়মিত ১৫০-১৫৫ কিলমিটার বেগে বল করত। আমার মতো তরুণ ব্যাটসম্যানের পক্ষে সেটা খেলা দুস্বপ্নের মতোই ছিল।’ ব্রেটি লি ছাড়াও রোহিত শর্মার তালিকায় ছিল ডেল স্টেইন, কাগিসো রাবাডা ও জোস হ্যাজেলউডের নাম।

আরও পড়ুনঃ'ডিআরএস থাকলে টেস্টে কুম্বলে পেত ৯০০ উইকেট, হরভজন পেত ৭০০ উইকেট'

রোহিত শর্মার ব্রেট লিকে যে সম্মান দিয়েছিলেন, এবার তার পালটা ফিরিয়ে দিলেন প্রাক্তন অজি তারকা। ব্রেট লি জানিয়েছেন,'ভারতীয় ওপেনার একবার ক্রিজে দাঁড়িয়ে গেলে বোলারদের দুঃস্বপ্নে পরিণত হতে পারেন'।  বর্তমানে সাদা বলের ক্রিকেট অর্থাৎ সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান রোহিত। ৫০ ওভারের একটি নয়, দুটি নয় তিন-তিনটি ডাবল সেঞ্চুরি তার নামে। রোহিতের করা ২৬৭ একদিনের ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। এছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি। এক বিশ্বকাপে ৫টি শতরানের রেকর্ডও রোহিত শর্মার ঝুলিতে। রোহিত সম্পর্কে বলতে গিয়ে ব্রেট লি আরও জানিয়েছেন,'যখন কোনও দলে রোহিত শর্মার মত ব্যাটসম্যান থাকে। যে প্রথম থেকেই আক্রমণাত্বক ভঙ্গিতে ব্যাট করেন ও বড় শট খেলতে পারে একইসঙ্গে বড় রানও করে, সেই ধরেনর ব্যাটসম্যান বল করেত চাইব না।'

আরও পড়ুনঃভারতের বিরুদ্ধে টেস্ট আয়োজনের সতর্কতা হিসাবে ৫০ লক্ষ মার্কিন ডলার লোন নিল ক্রিকেট অস্ট্রেলিয়া

আরও পড়ুনঃমুরলী বিজয়ের তরফে ডিনারের প্রস্তাব পেয়ে কী জানালেন এলিস পেরি, দেখুন ভিডিও

আন্তর্জাতিক ক্রিকেটে ৩২ ম্যাচে ৬টি সেঞ্চুরি ও ১০ টি হাফ সেঞ্চুরি রয়েছে রোহিত শর্মার, মোট রান ২১৪১। ২২৪টি একদিনের ম্যাচে ২৯টি একশো ৪৩টি অর্ধশতরান রান রয়েছে হিটম্যানের। মোট রান ৯ হাজার ১১৫। টি-টোয়েন্টি কেরিয়ারে ১০৮টি ম্যাচে ৪টি শতরান ও ২১ টি অর্ধশতরান রয়েছে রোহিতের। মোট রান ২৭৭৩।