নোভেল করোনা ভাইরাস।  যা এই মুহূর্তে বিশ্ব জুড়ে আতঙ্কের অপর নাম। প্রতিদিন বহু মানুষের প্রাণ কারছে এই মারণ ভাইরাস।  আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে একাধিক পদক্ষেপ নিচ্ছে প্রত্যেকটি দেশের নির্বাচিত সরকার। ক্রীড়া বিশ্বেও ব্যাপক আঘাত হেনেছে এই ভাইরাস। সাধারণ মানুষের সচেতনতা বাড়াতে এগিয়ে আসছেন সমাজের বিষিষ্ট ব্যক্তিত্বরা। ইতিমধ্যেই সচেতনতা বাড়াতে বার্তা দিয়েছে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, বিরাট কোহলি, সাকিব আল হাসানের মতো ক্রীড়া ব্যক্তিত্বরা। এবার সেই তালিকায় নাম লেখালেন ক্রিকেটার রোহিত শর্মা।

আরও পড়ুনঃ১৬ মার্চ মানেই সচিনের ১০০ তম শতরানের দিন, দেখে নিন মাস্টারব্লাস্টারের কিছু চিরস্মরণীয় মুহূর্ত

গোটা পৃথিবীর এমন চেহারায় তিনি মর্মাহত, সোশাল সাইটে এক ভিডিও বার্তা প্রকাশ করে রোহিত শর্মা জানিয়েছেন। এছাড়াও হিটম্যান বলেছেন,উদ্বিগ্ন রোহিত ভিডিওবার্তায় অনুরাগীদের জানিয়েছেন, ‘আমি কয়েকটা বিষয় নিয়ে সকলকে কিছু কথা বলতে চাই। বিগত কয়েক সপ্তাহ ধরে আমরা ভীষণ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। কার্যত স্তব্ধ হয়ে পড়েছে গোটা বিশ্ব । প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ। যা আমায় ভিতর থেকে ভীষণই আঘাত দিচ্ছে। স্বাভাবিক জীবনে ফিরে আসতে গেলে আমাদের একত্রিত হয়ে লড়াই করতে হবে।’

 

 

আরও পড়ুনঃবাংলাদেশে করোনা আক্রান্ত ৮, সোশাল সাইটে সচেতনতা বার্তা সাকিব আল হাসানের

আরও পড়ুনঃসতর্ক থাকুন, মারণ ভাইরাসের বিরুদ্ধে একসঙ্গে লড়াইয়ের বার্তা বিরাটের

এই পরিস্থিতিতে সাময়িকভাবে সকলের কি করণীয় ভিডিও বার্তায় তাও বাতলে দিয়েছেন রোহিত শর্মা। তিনি জানিয়েছেন,  ‘এমন সময় আমাদের আরও কিছুটা স্মার্ট হতে হবে। আরও বেশি সক্রিয় হতে হবে। চারপাশে ভালো করে নজর রাখতে হবে আর দুর্বলতার কোনও লক্ষ্মণ দেখা দিলেই নিকটবর্তী চিকিৎসা কেন্দ্রে যোগাযোগ করাটা আবশ্যক। কারণ আমরা সবাই চাই আমাদের বাচ্চারা সুস্থ থাক। স্কুল যাক, আমরা মলে যাই, থিয়েটারে সিনেমা দেখতে যাই। সকলে মিলে একসঙ্গে ভাল সময় কাটাই’। একইসঙ্গে এই বিপর্যয়ের সময় যে সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রাণের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করছে তাদের সকলকে ধন্যবাদ জানিয়েছে রোহিত। খুব শীঘ্রই যাতে এই খারাপ সময় থেকে আমরা বেরিয়ে আসতে পারি তারও প্রার্থনা করেছেন রোহিত শর্মা।