ভারতের সঙ্গে সঙ্গে সারা পৃথিবীর একটি বৃহত্তর অংশ আপাতত রয়েছে স্বেচ্ছায় গৃহবন্দী। এই অবস্থায় তারকারা সাধারণ সময়ের চেয়ে অনেক বেশি সোশ্যাল মিডিয়ায় উপস্থিত থাকছেন। নভেল করোনাভাইরাস সারা বিশ্বজুড়ে ক্রীড়াসূচি গুলোর ওপর বড়সড় প্রভাব ফেলেছে। বেশিরভাগ গুরুত্বপূর্ণ লিগের খেলা বন্ধ করে দেওয়া হয়েছে অথবা পিছিয়ে দেওয়া হয়েছে। যে খেলাগুলি পিছিয়ে দেওয়া হয়েছে সেগুলির নতুন সূচি সম্পর্কেও আপাতত কিছুই জানানো হয়নি। 

এরই মধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের করা একটি টুইট নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করলেন রোহিত শর্মা। আইসিসি সম্প্রতি একটি টুইট করে ক্রিকেট ভক্তদের কাছে জানতে যে তাদের মতে ক্রিকেটের ইতিহাসে সেরা পুল শট কে মেরেছেন। সেই টুইটের সঙ্গে একটি ছবিও প্রকাশ করে আইসিসি। সেই ছবিটিতে স্যার ভিভিয়ান রিচার্ডস, রিকি পন্টিং, হার্সেল গিবস এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ছবি রয়েছে। এই নিয়েই মুখ খুললেন ক্লাসিক্যাল ব্যাটসম্যান রোহিত। তিনি সেই পোস্টটি শেয়ার করে লেখেন যে ছবিতে হয়তো কেউ 'মিসিং'। 'ঘরে বসে কাজ করাটা সহজ নয়' বলেও আইসিসি-কে কটাক্ষ করেছেন তিনি।

সেই টুইটটি এরপর ঝড়ের গতিতে শেয়ার হয়েছে। বিভিন্ন রকম মতামত এসেছে আইসিসি-র এই প্রশ্ন ও রোহুিতের এই জবাবি টুইট নিয়ে। কেউ কেউ বলেছেন এই ছবিতে রোহিত শর্মার অবশ্যই থাকা উচিত, কারণ সারা বিশ্বে সেরা পুল শট খেলিয়েদের মধ্যে অবশ্যই তিনি একজন। বিশ্বের সেরা পুল শট খেলিয়ে ব্যাটসম্যান হিসাবে প্রাক্তন ভারতীয় অফস্পিনার হরভজন সিং, রিকি পন্টিংয়ের সঙ্গে সঙ্গে রোহিত শর্মার নামও উল্লেখ করেছেন।