বিশাল বড় প্রশংসা পেলেন মার্নাস লাবুছানে। অল্প কিছুদিন হলো তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। তার মধ্যেই ক্রিকেটমহলে বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। এবার তার ফুটওয়ার্কের প্রশংসা করলেন সচিন টেন্ডুলকার। 

সম্প্রতি অস্ট্রেলিয়ায় ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য আয়োজিত হওয়া একটি চ্যারিটি ম্যাচে অংশ নিতে সিডনি গিয়েছেন সচিন। সেখানেই একটি সাংবাদিক সম্মেলনে লাবুছানের প্রশংসা করলেন সচিন। প্রসঙ্গত বিগত অ্যাসেজে স্টিভ স্মিথ চোট পাওয়ায় তার বদলে খেলতে নামেন লাবুছানে। 

অ্যাসেজের পর নিউজিল্যান্ড এবং পাকিস্তান মিলিয়ে ৫টি টেস্ট খেলেছেন লাবুছানে। এতে তার সংগ্রহ ৮৯৬ রান। এর মধ্যে তার অ্যাভারেজ ছিল ১১২। ৮ টি ইনিংসে একটি দ্বিশতরান, দুটি ১৫০, একটি শতরান, তিনটি অর্ধশতরান করেছেন লাবুছানে। মোট ১৪ টি টেস্ট খেলে তার সংগ্রহ ১৪৫৯ রান। তার অ্যাভারেজ ৬৩.৪৩।

লাবুছানের ফুটওয়ার্ক খুবই সুন্দর, জানিয়েছেন সচিন। যে সময় স্টিভ স্মিথের বদলে মাঠে নামেন লাবুছানে সেইসময় টিভিতে নজর ছিল সচিনের। তিনি তার শ্বশুরের সঙ্গে কথা বলতে বলতে টিভি দেখছিলেন। জোফ্রে আর্চারের বলও মাথায় লাগে লাবুছানের, মনে করিয়েছেন সচিন। তারপর ১৫ মিনিট তার ব্যাটিং দেখেই সচিন বুঝতে পারেন মার্নাসের মধ্যে থাকা প্রতিভাকে। 

অস্ট্রেলিয়ার অগ্নিকাণ্ডের সম্পর্কেও মুখ খুলেছেন সচিন। সম্প্রতি সেই অগ্নিকাণ্ডে জ্বলে গেছে মাইলের পর মাইল। লক্ষ লক্ষ জন্তু জানোয়ার সেই অগ্নিকাণ্ডের বলি হয়েছে। সঙ্গে মারা গেছেন ৩৩ জন মানুষ। সেই ঘটনাকে মর্মান্তিক বলে মন্তব্য করেছেন সচিন। ব্রেটলি সর্বপ্রথম তাকে এই চ্যারিটি ম্যাচের কথা বলেন বলে জানিয়েছেন সচিন। তিনি কোচিং করাবেন পন্টিং একাদশের। অফার পেয়ে দ্বিতীয়বার ভাবেননি বলে জানিয়েছেন মাস্টার ব্লাস্টার।