করোনা ভাইরাস মহামারীর জেরে দেশ জুড়ে চলছে লকডাউন। ঘরবন্দি অবস্থাতেই জীবন কাটাচ্ছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা। এই পরিস্থিতিতে পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি, সোশ্যাল মিডিয়াতেও আগের থেকে অনেক বেশি সক্রিয় হয়েছে ক্রীড়া ব্যক্তিত্বরা। সোশ্যাল মিডিয়ায় একে অপরকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন সকলে। সম্প্রতি একটি ভিডিও শেয়ার করেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা যুবরাজ সিং।  ভিডিও পোস্ট করে তাঁর জাতীয় দলের তিন সতীর্থকে ‘কিপ ইট আপ’ চ্যালেঞ্জে স্বাগত জানান যুবি। ভিডিওতে ব্যাট হাতে একটি ক্রিকেট বল নিয়ে জাগলিং করতে দেখা যায় প্রাক্তন তারকা ব্যাটসম্যানকে। নিজের জাগলিং শেষ হলে ভিডিও শেষে রোহিত শর্মা, সচিন তেন্ডুলকর এবং হরভজন সিংকে সেই চ্যালেঞ্জ গ্রহণ করতে বলেন যুবি।

 

 

আরও পড়ুনঃ৬৯ দিন পর মাঠে নামছে বায়ার্ন মিউনিখ, লক্ষ্য লিগের শীর্ষস্থান ধরে রাখা

যুবির চ্যালেঞ্জ গ্রহণ করতে দেরি করেননি মাস্টার ব্লাস্টার। কিন্তু যুবির চ্যালেঞ্জকে একটু অন্যভাবে করেছেন সচিন তেন্ডুলকর। আর পাল্টা চ্যালেঞ্জ যুবরাজকে ছুড়ে দিয়েছেন ছোটে বাবু। সচিনের শেয়ার করা ভিডিওতেও ব্যাটে বলে নাচিয়েছেন সচিন। কিন্তু চোখে কাপড় বেধে। অনায়াসে চোখে কাপর বেধে কাজটি করে যান সচিন। শেষে বলটি ক্যাচও ধরেন। সেই ভিডিয়ো পোস্ট করে সচিন লিখেছেন, “তোমাকে পাল্টা চ্যালেঞ্জ জানাচ্ছি যুবরাজ,তবে তাতে একটু টুইস্ট থাকছে। আর সবাইকে বলছি সতর্ক থাকুন, নিরাপদে থাকুন।” কিন্তু চোখে কাপড় বেঁধে কী করে এই কাজ করলেন সচিন তেন্ডুলকর? সে রহস্য তিনিই ফাঁস করেছেন ভিডিয়োতে। দেখিয়েছেন যে, ওই কালো কাপড় চোখে বাঁধা থাকলেও দেখতে অসুবিধা হয়নি তাঁর। যুবরাজ অবশ্য সচিনের চ্যালেঞ্জ দেখে সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি ফের টুইটে লেখেন, “মর গ্যায়ে।” ? একইসঙ্গে বুঝিয়ে দিয়েছেন ক্রিকেটের ঈশ্বরকে চ্যালেঞ্জ করে তিনি ভুল করে দিয়েছেন। সচিন ও যুবরাজের এই মিষ্টি লড়াই ভালই মনে ধরেছে নেটাগরিকদের।

 

 

আরও পড়ুনঃবুন্দেশলিগার অপর ম্যাচে সম্মানের লড়াইয়ে নামছে দুই দল

অপরদিকে, যুবরাজের চ্যালেঞ্জ গ্রহণ করেছেন ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মাও। তিনিও যুবরাজের থেকে এককদম এগিয়ে ব্যাটের প্লেটে নয়, ব্যাটের হ্যান্ডেলে বল নাচিয়ে দেখিয়েছেন। একইসঙ্গে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়র ও অজিঙ্কে রাহানাকে। হরভজনও উত্তর দিয়েছে যুবরাজের চ্যালেঞ্জের। কিন্তু সচিন ও রোহিত যেভাবে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তাতে একটু হলেও চাপে পড়ে গিয়েছেন ছয় ছক্কার মালিক।

 

 

 

আরও পড়ুনঃবুন্দেশলিগার ফেরার দিনে গোলের ঝড় তুললো বুরুশিয়া ডর্টমুন্ড