Asianet News BanglaAsianet News Bangla

Sachin Tendulkar: শুবমান গিলের প্রশংসায় পঞ্চমুখ সচিন তেন্ডুলকর, কী বললেন মাস্টার ব্লাস্টার

ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) তরুণ তারকা শুবমান গিল (Shubman Gill)। কিন্তু দীর্ঘ দিন ধরে বড় রান নেই তার ব্যাটে। এবার শুবমান গিলের প্রশংসা করলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।    

Sachin Tendulkar praised Shubman Gill's batting spb
Author
Kolkata, First Published Dec 5, 2021, 11:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মেয়ে সারা তেন্ডুলকরের (Sara Tendulkar) সঙ্গে ভারতীয় দলের তরুণ তারকা শুবমান গিলের  (Shubman Gill) বন্ধুত্বের গুঞ্জন প্রায়শই শোনা যায়। নেটিজেনদের (Netizen)ধারণা তাদের মধ্যে কোনও সম্পর্কও রয়েছে। একে অপরের সোশ্যাল মিডিয়ায় (Social Media) নানা পোস্টে কমেন্ট সেই জল্পনা আরও বাড়িয়েছে নেটাগরিকদের মধ্যে। নেটবাসীদের সৌজন্যে ছড়িয়েছে নানা গল্পও। কিন্তু  একে অপরের বন্ধুত্ব বা প্রেম নিয়ে কখনই কিছু সরসাসরি বলেননি শুবমান গিল  ও সারা তেন্ডুলকর। তবে এবার শুবমান গিলের প্রশংসা করলেন খোদ সচিন তেন্ডুলরর। তার ব্যাটিং টেকনিক থেকে শুরু করে রানের খিদে সবকিছু নিয়েই প্রশংসা করলেন  মাস্টার ব্লাস্টার (Master Blaster)। একইসঙ্গে বড় রান পেতে গেলে কী করতে হবে  শুবমানকে তাও  বাতলে দিলেন  'ক্রিকেট ঈশ্বর'।

কানপুর টেস্টে প্রথম ইনিংসে অর্ধশতরান করেছিলেন শুবমান গিল। দ্বিতীয় ইনিংসে ব্যাটে রান পাননি। মুম্বইতেও ৪৪ রানের ইনিংস খেলার পর সেট হয়ে গিয়েও নিজের উইকেট দিয়ে এসেছেন। আইপিএলে দেখা গিয়েছে ধারাবাহিকতার অভাব। এই সব বিষয় নিয়েই এক সাক্ষাৎকারে সচিন তেন্ডুলকর বলেন,'টেকনিক ভাল থাকলে যে কোনও পরিস্থিতিতে ব্যাট করা যায়। শুভমন ভাল শুরু করেছে ক্রিকেট জীবন। ওর ইনিংস গড়ার ভঙ্গিও আকর্ষণীয়। ব্রিসবেনে একটা দুর্দান্ত ইনিংস খেলেছে। কঠিন এবং বাউন্সি পিচে খেলার অভিজ্ঞতা ওঁর আছে। আর আমার মনে হয়, ওকে ওই পিচগুলিকে খুন স্বচ্ছন্দ দেখায়। আমার মনে হয় যে কোনও পজিশনে ব্যাট করার মতো প্রতিভা এবং মানসিক শক্তি তাঁর আছে। একবার জাতীয় দলে সুযোগ পেয়ে যাওয়ার পর কার কতটা সফল হওয়ার ক্ষিদে আছে, তার উপরে অনেক কিছু নির্ভর করে। আর আমার মনে হয় ওঁর মধ্যে সেই ক্ষিদেটা আছে।'

তবে সাম্প্রতিক সময়ে শুবমান গিলকে একাধিকবার দেখা গিয়েছে ৪০ রানের ইনিংস খেলার পর সেট হয়ে গিয়েও আউট হয়েছেন। শুবমানের এই সমস্যা নিয়ে সচিন তেন্ডুলকর বলেছেন, ওকে আরও একধাপ এগিয়ে গিয়ে ওই ৪০ রানের ইনিংস গুলিকে বড় রানে বদলে ফেলতে হবে। একাগ্রতা আরও একটু বাড়াতে হবে শুবমানকে। আশা করছি, খুব দ্রুতই শুভমন বড় রান পেতে শুরু করবে।' প্রসঙ্গত, এখনও পর্যন্ত নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ৯টি টেস্ট ম্য়াচ খেলে ৪৬৭ রান করেছেন শুবমান গিল। ৩ একদিনের ম্যাচে  করেছেন ৪৯ রান। আইপিএল কেরিয়ারে ৫৮ ম্যাচ খেলে করেছে ১৪১৭ রান।  ক্রিকেট বিশেষজ্ঞদের মতে কিংবদন্তী সচিন তেন্ডুলকরের প্রশংসা পাওয়ার পর আত্মবিশ্বাস অনেকটাই বাড়বে শুবমান গিলের।

Follow Us:
Download App:
  • android
  • ios