করোনা ভাইরাস মহামারী পুরোপুরি পাল্টে দিয়েছে সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি সকলের জীবন যাত্রা। মারণ ভাইরাসের কারণে ব্যাপক প্রভাব পড়েছে দেশের ঐতিহ্য ও সংস্কৃতির উৎসবগুলিতেও। সোমবার করোনা আবহে দেশজুড়ে পালিত হল রাখিবন্ধন। তবে এবারের রাখিবন্ধন অন্যান্যবারের থেকে একেবারে আলাদা। রাস্তায় রাস্তায় পসরা সাজিয়ে বসেনি রাখির দোকান ও ছিল না সেই চেনা ভিড়। নেই ভাই-বোনেদের বা বন্ধু-বান্ধবদের একে অপরের জন্য উপহার কেনার সেই তোরজোর। বেশিরভাগ ক্ষেত্রে প্রিয় বোনদের থেকে রাখি পরাটাই  হয়নি এই বছর। মারণ ভাইরাস কেড়ে নিয়েছে মানুষের আবেগ টুকুও। শুধু সাধারণ মানুষ নয়, সেলিব্রেটিদের অবস্থাও একই। ভারতীয় ক্রিকেটারদের অনেকেই বোনেদের কাছে পরা হয়নি রাখি। পুরোনো ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দিয়েছেন আবেগঘন বার্তা। সেই তালিকাতে রয়েছে সচিন, যুবরাজ, শিখর ধওয়ান ও গৌতম গম্ভীরের নামও।

আরও পড়ুনঃজন্মদিনে সেরা উপহার, এশিয়ান কাপের সবথেকে জনপ্রিয় ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী

আরও পড়ুনঃএবার থেকে সাবধান,ফুটবল মাঠে কাশলেই রেড কার্ড

রাখি বন্ধন উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় পুরোন ছবি শেয়ার করেন মাস্টার ব্লাস্টার সচিন তৈন্ডুলকর। পাশাপাশি আবেগঘন বার্তায় ব্যাটিং কিংবদন্তী লেখেন,'এই বছরের রাখিবন্ধন কিছুটা আলাদা। ‘অস্থায়ী’ দূরত্ব সত্ত্বেও আমি আমার বোনদের সঙ্গে ভালবাসার বন্ধন শেয়ার করেছি তা আগের চেয়ে আরও বেশি দৃঢ়তার সঙ্গে।’ পাশাপাশি সকলকে রাখি বন্ধনের শুভেচ্ছাও জানিয়েছেন সচিন তেন্ডুলকর।

 

 

টিম ইন্ডিয়ার প্রাক্তন বাঁ-হাতি অল-রাউন্ডার যুবরাজ রাখিবন্ধন উৎসবের স্মৃতিচারণায় পুরোনো ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় লেখেন,'স্মৃতিচারন করতে গিয়ে আমার একাধিক সুন্দর মুহূর্তের কথা মনে পড়ে যাচ্ছে যা আমরা একসঙ্গে কাটিয়েছি। আমার বর্তমানে সকলকে দেখতে না পেলেও, আমাদের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। আমার সকল বোনেদের রাখি বন্ধনের শুভেচ্ছা।' এছাড়াও করোনা যোদ্ধাদের জন্যও সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন যুবি। তিনি লিখেছেন,'আসুন আমরা আমাদের বোনদের যারা হাসপাতাল ও স্বাস্থ্যসেবা ইউনিটে কাজ করে নিজের জীবনকে ঝুঁকির মধ্যে দিয়ে আমাদের রক্ষা করে চলেছে, এই রাখি বন্ধনে তাদের ধন্যবাদ জানায়৷'

 

 

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার তথা বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, এই সুন্দর বন্ধনটি যে খাঁটি কী আনন্দ নিয়ে আসে তা কেবল ভাই-বোনরাই জানে। সকল ভাই-বোনকে শুভ রাক্ষি বন্ধনের শুভেচ্ছা।

 

 

বোনের সঙ্গে পুরোনো ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন শিখর ধওয়ানও। সেখানে বোনেদের সঙ্গ মজা করতে দেখা যায় ভারতীয় ক্রিকেটের গব্বরকে। বার্তায় জানান, আমাদের সম্পর্ক আজীবন। আমার সকল বোনেদের রাখি বন্ধনের অনেক শুভেচ্ছা।

 

 

এই সকল তারকাদের বাদে ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নাকে তার বোন রাখি পরান। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেন ভারতীয় ক্রিকেট তারকা। একইসঙ্গে লেখেন, সবাইকে রাখি বাঁধনের শুভেচ্ছা! রেনু, তুমি চিরকাল আমার প্রিয় সহচর! আমি প্রতিশ্রুতি দিচ্চি আমি সবসময় তোর সঙ্গে থাকব। সকল ভাই-বোনদের, আসুন ভালোবাসার এই বাঁধন উদযাপন করি।