তিনি ক্রিকেটের ভগবান। আর সেই সচিন তেন্ডুলকরই নতুন বছর শুরুর অনুপ্রেরণা পেলেন এক খুদের ক্রিকেট খেলার ভিডিও থেকে। আর সেই ভিডিও তিনি শেয়ারও করলেন তাঁর অগণিত ভক্তদের সঙ্গে। জানালেন, এই ভিডিও তাঁর মন ভরিয়ে দিয়েছে। তিনি নিশ্চিত তাঁর ভক্তদেরও খুব ভাল্লাগবে এই খুদের খেলা। এই ভিডিও থেকেই ভক্তদের নতুন বছর শুরুর অনুপ্রেরণা সংগ্রহ করার পরামর্শ দিলেন তিনি।  

খুদের নাম মদ্দা রাম। কোমড়ের নিচ থেকে তাঁর শরীরে কোনও সাড় নেই। কিন্তু সেটা তাঁর ভালো লাগার ক্রিকেট খেলায় প্রতিবন্ধক হয়ে ওঠেনি। তাঁর বয়সী আর পাঁচজন ছেলের মতোই সে বন্ধুদের সঙ্গে নিয়মিত ক্রিকেট খেলে থাকে। উত্তেজনা, উদ্দীপনা, আনন্দ, এনার্জি কিছুরই অভাব হয় না এই বিশেষভাবে সক্ষম কিশোরের।

গত কয়েকদিন ধরেই মদ্দা রামের বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তা পৌঁছে গিয়েছে গড অব ক্রিকেটের কাছেও। আর সেই ভিডিও হয়ে উঠেছে তাঁর বছর শুরুর অনুপ্রেরণা। প্রত্যেকেরই জীবনে কখনও না কখনও প্রতিবন্ধকতা আসে। কোমড়ের নিচ থেকে অবশ হওয়া সত্ত্বেও ওই কিশোরের চুটিয়ে ক্রিকেট খেলার ভিডিও সেইসব সময়গুলিতে এগিয়ে যাওয়ার বিশ্বাস এনে দিতে পারে।

তার আগে মাস্টার ব্লাস্টার ভক্তদের সকলকে নতুন বছরের শুভেচ্ছাও জানান। টুইট করে বলেন, 'নতুন বছর আমাদের সুখ, শান্তি এবং সমৃদ্ধি এনে দিন। ২০২০ সালের জন্য আনন্দদায়ক শুভেচ্ছা রইল।'