করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হতে এগিয়ে এসেছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা।  সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সামাজিক সচেতনতার বার্তা দেওয়া হোক অথবা প্রধানমন্ত্রী বা রাজ্যসরকারগুলির দ্বারা নির্মিত তহবিলগুলিতে অনুদান দেওয়া, বারবার এগিয়ে এসেছেন ক্রীড়া ব্যক্তিত্ব থেকে চলচ্চিত্র জগতের সেলেবরা। এবার লকডাউনের সময় নারীর প্রতি গার্হস্থ্য হিংসার প্রকোপ রুখতেও সানাজিক সচেতনতার বার্তা দিলেন সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, রোহিত শর্মা, মিথালি রাজ থেকে শুরু চলচ্চিত্র জগতের একাধিক তারকারা।

আরও পড়ুনঃ২৩ এপ্রিল আইসিসির বৈঠক,আন্তর্জাতিক ক্রিকেট সহ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনা

আরও পড়ুনঃকরোনা মহামারীর জেরে পিছিয়ে গেল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা

একে লকডাউন, গৃহবন্দি মানুষ। তার মধ্যে দেশে ক্রমশ বাড়ছে পারিবারিক হিংসার ঘটনা। হিংসার জেরে অধিকাংশ ক্ষেত্রেই নির্যাতনের শিকার হচ্ছেন মহিলারা। কেন্দ্রীয় সরকারের প্রকাশ করা এক রিপোর্টে এই কথাই বলা হয়েছে। এনসিডব্লিউ-এর তরফে শুক্রবার জানানো হয়, ২৩ মার্চ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ৫৮৭টি অভিযোগ দায়ের হয়েছে। ২৭ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত যে সংখ্যাটা ছিল ৩৯৬। স্বাভাবিকভাবেই লকডাউনে বৃদ্ধির হারটা চোখে পড়ার মতো।  আর এবার এই অপরাধ ঠেকাতে সোশ্যাল মিডিয়ায় 'লকডাউন অন ডোমেস্টিক ভায়োলেন্স' শীর্ষক অভিনব প্রচার শুরু হয়েছে। নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সকলেই শেয়ার করেছেন প্রচার ভিডিওটি।

 

আরও পড়ুনঃকরোনা আতঙ্কের মধ্যেই তুর্কমেনিস্তানে শুরু হল ফুটবল লিগ, খেলা দেখল দর্শকও

অভিনব প্রচারে অংশ নিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও সহ অধিনায়ক রোহিত শর্মা। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন কোহলি। তাতে বাকি সেলেব্রিটিদের সঙ্গে টিম ইন্ডিয়ার অধিনায়ককেও পারিবারিক হিংসার বিরুদ্ধে মহিলাদের রুখে দাঁড়ানোর বার্তা দিতে দেখা গিয়েছে। একই বার্তা দিয়েছেন টিম ইন্ডিয়ার ডেপুটি রোহিত শর্মাও। হিংসা বন্ধের বার্তা দিয়েছেন সচিন তেন্ডুলকরও। 'লকডাউন অন ডোমেস্টিক ভায়োলেন্স' শীর্ষক অভিনব প্রচারে অংশ নিয়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের লেজেন্ড মিথালি রাজ ও বলিউড অভিনেত্রী তথা বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাও। এছাড়া রয়েছেন  ফারহান আখতার, মাধুরি দিক্ষীত, সাবান আজমি সহ একাধিক বিনোদন দুনিয়ার তারকারা। লকডাউনে পারিবারিক হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে পুলিশে অভিযোগ জানানোর আবেদন করেছেন তাঁরা। ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।