তাদের মধ্যে কে সেরা তা নিয়ে তর্ক কম হয়নি দুই কংবদন্তীর ক্রিকেট কেরিয়ারে। ক্রিকেটকে বিদায় জানানোর পরও সেই তর্কে মেতে ওঠেন অনেকেই। তবে দুজন অন্তরঙ্গ বন্ধু। একজন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, অপর জন ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান চার্লস লারা। ক্রিকেটের সর্বকালের সেরা দুই ব্যাটসম্যানের নাম জানতে চাইলে ক্রিকেটবিশ্বের প্রায় প্রত্যেকেই একযোগে সচিন ও লারান নাম নেবেন।শনিবার ৫১ বছরে পা দিলেন ব্রায়ান লারা। স্বাভাবিকভাবেই জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসছেন ক্রিকেটের রাজপুত্র। প্রিয় প্রিন্সকে শুভেচ্ছা জানাতে ভোলেননি সচিন তেন্ডুলকর। ট্যুইটারে মাস্টার ব্লাস্টার লেখেন, ‘আমার বৃষ রাশির বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা। তোমার সঙ্গে সাম্প্রতিক কাটানো সময়টা দারুণ ছিল প্রিন্স। দারুণ কাটুক জন্মদিন। শীঘ্রই তোমাকে দেখার অপেক্ষায় রয়েছি। ভালো থেকো।’

 

 

সদ্য অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে ভারতে শুরু হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। প্রতিবছর এই টি২০ টুর্নামেন্টটি করার পরিকল্পনা নিয়েই আয়োজকরা এটা শুরু করেছেন। এই সিরিজ হওয়ার কথা ছিল ২ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের জন্য টুর্নামেন্টের শেষের অংশ শেষ করা যায়নিয় যা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে। সেই সময় দুই কিংবদন্তী একসঙ্গে ছবিও তুলেছিলেন। সেই ছবিটিই লারার জন্মদিনে শেয়ার করেছেন সচিন তেন্ডুলকর।

আরও পড়ুনঃমাঠে ধোনি থাকলে পরিস্থিতি সকলের কাছেই সহজ হয়ে যায়, জানালেন পন্থ

আরও পড়ুনঃ৩৯ লক্ষ টাকার তহবিল গঠন আইসিএ-র, অনুদান দিলেন কপিল দেব,সুনীল গাভাস্কাররা

১৯৯০-এ পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল লারার। দেশের হয়ে ১৩১টি ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ১১,৯৫৩ রান। তার মধ্যে রয়েছে ৩৪টি সেঞ্চুরি এবং ৪৮টি হাফ-সেঞ্চুরি।লারা ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৯৯টি একদিনের ম্যাচ খেলেছেন। সেখানেও ১০ হাজার রান করেছেন তিনি। ১৯টি সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে। তাঁপ ১৭ বছরের ক্রিকেট কেরিয়ার ক্রিকেটপ্রেমীদের কাছে স্বপ্নের মতো অনেকটা। জন্মদিনের দিনও সকাল থেকেই অগুনতি ভক্ত ও অনুরাদীদের শুভেচছা বার্তায় ভাসেন লারা। এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকে ক্রিকেটের রাজপুত্রের জন্মদিনে রইল অনেক আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আরও পড়ুনঃকরোনার বদান্যতায় জামিন পেলেন ২০০০ সালের ম্যাচ গড়াপেটার কাণ্ডের কুখ্যাত বুকি সঞ্জীব চাওলা