করোনা ভাইরাসের থাবা ক্রমশ গ্রাস করছে গোটা পৃথিবীকে। লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস বিশ্বজুড়ে প্রাণ কেড়েছে ৬ হাজারের বেশি মানুষের। মৃতের সংখ্যা সব থেকে বেশি চিন ও ইতালিতে। করোনার কোপে চিনে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজারের বেশি মানুষের। ইতাালিতে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ১১০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত কম হলেও, করোনার থাবা থেকে বাদ যায়নি প্রতিবেশি দেশ বাংলাদেশও।  ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সচেতনতার বার্তাও দিচ্ছেন বিষিষ্টরা। ক্রীড়া বিশ্বেও ব্যাপক প্রভাব ফেলায় সতর্কতা বার্তা দিচ্ছেন ক্রীড়াবিদরা। এবার করোনার সংক্রমণ থেকে বাঁচতে সচেতন থাকার পরামর্শ দিলেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান।

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে স্বেচ্ছা আইসোলেশনে বিশ্বনাথন আনন্দ, জার্মানিতে আটকে রয়েছেন ৫ বারের বিশ্বজয়ী

আরও পড়ুনঃঅবশেষে নবান্নের সিদ্ধান্তই মানল প্রোটিয়ারা, রাজারহাটের হোটেলই থাকবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

ওপার বাংলাতেও এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ জন। সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ করছে বাংলাদেশ সরকার। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে সকলকে সর্বদা সচেতন থাকার পরামর্শ দিয়েছেন সাকিব। ফেসবুকে দেওয়া একটি পোস্টে সাকিব লিখেছেন,  ‘সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন স্বাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।’

আরও পড়ুনঃকিবু না হাবাস, পরের মরসুমে কে ধরবেন পাল তোলা নৌকার হাল

বর্তমানে সাসপেনশনের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের বাইরে রয়েছেন সাকিব আল হাসান। তাই আপাতত ২২ গজ থেকে কিছুটা দূরেই সময় কাটাচ্ছেন সাকিব। পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে  নিজেকে যুক্ত রেখেছেন তিনি।  করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে সোশাল মাধ্যমকেই বেছে নিয়েছনসাকিব। শুধু সাকিবই নয় বিশ্ব জুড়ে মারণ ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করতে বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি সহ অনেকেই।