ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পরই আমূল পরিবর্তনের কথা বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।  ঘোরয়া ক্রিকেটের খেলার ধরন, পরিকাঠামো থেকে বেতন পরিকাঠামো সব কিছুই ঢেলে সাজানোর কথা বলেছিলেন নয়া বিসিসিআই প্রেসিডেন্ট। ভারতীয় ক্রিকেট দলেরও আরও আধুনিকীকরণের পক্ষে সওয়াল করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু কথায় নয় দায়িত্ব নিয়েই কাজও শুরু করে দিয়েছিলেন বাংলার দাদা। ইডেন গার্ডেন্সে হয়েছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ। এছাড়াও এবছর আইপিএল নিয়েও একাধিক পরিকল্পনা ছিল বোর্ড সভাপতির। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। যার জেরে এই মুহূর্তে অনিশ্চিত আইপিএলের ভবিষ্যৎ। এত সব কিছুর মাঝেও সুখরব রয়েছে ভারতীয় ক্রিকেটের ডোমেস্টিক ক্রিকেটারদের জন্য। তাদের বেতন বাড়াতে চলেছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃলকডাউনে বিরাট কোহলিকে 'টেনিস অ্যাট হোম' চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রজার ফেডেরার

ঘরোয়া ক্রিকেটারদের কথা ভেবেই তাদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সৌরভের উদ্যোগেই এই নয়া সিদ্ধান্ত। বিসিসিআই প্রেসিডেন্ট চান,  আইপিএলের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের আর্থিক বৈষম্য কমাতে। তাই ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত। একজন  ক্রিকেটারের বেতন বছরে ৫০ থেকে ৭০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। ২০১৭ সালে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর যে বেতন কাঠামো ঘোষণা করেছিল তার থেকে ২০০ শতাংশ বেশি। ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গেছে। এখন সরকারি ঘোষণার অপেক্ষায়। করোনার জেরে বোর্ডের কাজকর্ম এখন বন্ধ। পরিস্থিতি স্বাভাবিক হলে কার্যকরী কমিটির বৈঠক ডেকে সরকারি ভাবে ঘোষণা করা হবে।

আরও পড়ুনঃ'বর্তমানে ভারতীয় দলে জুনিয়ররা সিনিয়রদের সম্মান করে না',বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের

আরও পড়ুনঃক্লার্কের সেরা ৭ ব্য়াটসম্যানের তালিকায় ভারতের সচিন ও কোহলি, বাদ স্টিভ স্মিথ

আইপিএল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বোর্ড। আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রেখেছে। তবে দেশে লকডাউনের সময় সীমা বাড়লে সেক্ষেত্রে চলতি বছরে আইপিএল বাতিল ঘোষণা করতে পারে বোর্ড। তাই পরিস্থিতির দিকে নজর রাখছেন বোর্ড কর্তারা। দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এই অবস্থায় আইপিএল করার ঝুঁকি নিতে চায় না বোর্ড বলেই খবর। আইপিএল বাতিল হলে বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়বে বোর্ড ও ফ্রাঞ্চাইজি কর্তারা। তাও মানুষের স্বাস্থ্যের কথা ভেবে আইপিএল বাতিলের সম্ভাবনাই প্রবল। এর মধ্য়েও ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ার খবর স্বস্তি এনেছে ক্রিকেটারদের মধ্যে। সকলেই ধন্যবাদ জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।