Asianet News BanglaAsianet News Bangla

IPL 2022- এ RCB দলের নতুন কোচ হলেন প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ, দায়িত্ব নিয়ে কী জানালেন

আইপিএল ২০২২ (IPL 2022) মরসুম ঘিরে ইতিমধ্যেই চড়ছে উন্মদানরা পারদ। তার আগে চমক দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। বিরাট কোহলিদের (Virat Kohli) নতুন কোচের নাম ঘোষণা করল আরসিবি কর্তৃপক্ষ।
 

Sanjay Bangar appointed as the new coach of RCB team ahead of IPL 2022 season spb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 6:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৪ মরসুম কেটে গেলেও এখনও যে দলগুলির আইপিএল (IPL Trophy) ট্রফি অধরা তাদের মধ্যে অন্যতম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। প্রতিবারই তারকাখোচিত দল নিয়ে মাঠে নামলেও ট্রফি জয় হয়ে ওঠেনি আরসিবির (RCB)। তিনবার ফাইনাল ও শেষ দুবার প্লে অসে পৌছলেও ফাইনালে উঠতে পারেনি আরসিবি। যার ফলে ইতিমধ্যেই দলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে আজীবন প্লেয়ার হিসেবে খেলার কথা  জানিয়েছেন বিরাট। ২০২১ আইপিএলের মাঝপথেই কোচ হীন হয়েছিল আরসিবি। সহকারী কোচ হেসন সামলেছিলেন দায়িত্ব। তবে আইপিএল ২০২২ (IPL 2022) নতুন মরসুম শুরুর আগে নতুন কোচের নাম ঘোষণা করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কর্তৃপক্ষ। 

নতুন মরসুমে কোচ বাছাইয়ের বিষয়টিতে প্রথম থেকেই গুরুত্ব দিয়েছিল আরসিবি কর্তৃপক্ষ। ভারতীয় দলের প্রাক্তন ব্য়াটিং কোচ অভিজ্ঞ সঞ্জয় বাঙ্গারের হাতেই কোচিংয়ের দায়িত্ব তুলে দেওয়া হল। আরসিবি-র তরফে টুইট করে লেখা হয়, ‘পরের মরসুমের জন্য আরসিবি-র কোচ হবেন সঞ্জয় বাঙ্গার। মাইক হেসনের ব্যাটনটাই এগিয়ে নিয়ে যাবেন তিনি। হেসন দলের সঙ্গে থাকবেন। দলের ডিরেক্টর হিসেবে যেমন ছিলেন সেই ভাবেই কাজ করবেন তিনি। এ বারের আইপিএল-এর দ্বিতীয় পর্বে কোচ হিসেবে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে।’ এর আগেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর দলের সঙ্গে যুক্ত ছিলেন বাঙ্গার। দলের পরামর্শদাতা ছিলেন তিনি। ভারতীয় দলের  কোচিং করানোয় তার অভিজ্ঞতা নিয়েও কোনও সন্দেহ নেই। সেই কারণেই সব দিক বিচার করেন  সঞ্জয় বাঙ্গারকে বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সদের হেডস্যার হিসেবে নিযুক্ত করা হয়েছে। 

 

আরও পড়নঃMiss You Virat- ঝুলিতে নেই কোনও আইসিসি ট্রফি, তবে টি২০ ক্রিকেটে অধিনায়ক কোহলির পরিসংখ্যান চমকপ্রদ

আরও পড়ুনঃ T20 WC 2021- Ravi Shastri-এর কোচিংয়ে কী পেল ভারতীয় ক্রিকেট, এক ঝলকে দেখুন 'শাস্ত্রী যুগ'

আরও পড়ুনঃঃসচিন-ধোনি-কোহলিদের সম্পত্তি এক জায়গায় করলেও তা তুচ্ছ, এই তরুণ ভারতের সব থেকে ধনী ক্রিকেটার

আরসিবিরির তরফ থেকে কোচ হিসেবে সঞ্জয় বাঙ্গারের নাম ঘোষনার পর তিনি জানিয়েছেন,  ‘প্রধান কোচ হিসেবে এত বড় ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নেওয়াটা নিঃসন্দেহে অত্যন্ত সম্মানের এবং দারুণ একটা সুযোগ। আমি এই স্কোয়াডে কিছু ব্যতিক্রমী এবং প্রতিভাবান সদস্যের সঙ্গে কাজ করেছি এবং এই দলটিকে চ্যাম্পিয়ন করাটাই আমার লক্ষ্য থাকবে। তার জন্য আইপিএলের মেগা নিলাম এবং এর পরের মরশুম নিয়ে অনেক কাজ করতে হবে। কিন্তু আমি নিশ্চিত যে ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফেদের সাহায্যে আমরা সেরাটা দিতে পারব এবং সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারব।’ দায়িত্ব পেয়েই আসন্ন মেগা নিলামে শক্তিশালী দল গড়ার জন্য তিনি কাজ শুরু করে দিয়েছেন, সেই কথাও আরসিবি সমর্থকদের আশ্বস্ত করে জানিয়েছেন সঞ্জয় বাঙ্গার। কোচ নির্বাচন তো হয়ে গেল, এবার বিরাট  কোহলির বদলে কে আরসিবির  নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব নেন সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios