মারণ ভাইরাস করোনার কারণে আগেই এক বছর পিছিয়ে গিয়েছে ইউরো কাপ, কোপা আমেরিকা, অলিম্পিক্সের মত মেজর স্পোর্টস ইভেন্ট। স্থগিত রয়েছে ইপিএল, লা লিগা, সিরি এ, চ্যাম্পিয়নস লিগের মত ফুটবল প্রতিযোগিতাগুলি। বন্ধ রাখা হয়েছে ফরাসী ওপেন, উইম্বলডন। কবে থেকে আবার শুরু হবে, এবছর আদৌ টুর্নামেন্টগুলি হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটেও বন্ধ সমস্ত খেলা। ১৫ এপ্রিল পর্যন্ত  স্থগিত রাখা হয়েছে ভারতের কোটিপতি লিগ আইপিএল। আইপিএলের ভবিষ্যৎ নিয়েও সংশয় রয়েছে। তবে অনেক ক্রিকেটারই যেন তেন প্রকারে আইপিএল করার পক্ষে সওয়াল করছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

আরও পড়ুনঃ৫ এপ্রিল রাত ৯ টায় ৯ মিনিট প্রদীপ জ্বালান, প্রধানমন্ত্রীর উদ্যোগকে সমর্থন ভারতীয় দলের ক্রিকেটারদের

আইপিএলের পক্ষে সওয়াল করে সঞ্জয় মঞজরেকর জানিয়েছেন, সমস্ত বিধিনিষেধ উঠে গেলেই আইপিএল আয়োজন করা উচিত। একটি আন্তর্জাতিক স্পোর্টস চ্যানেলে মঞ্জরেকর বলেছেন,  “সংশ্লিষ্ট সব পক্ষের থেকে অনুমতি মিললেই আইপিএল হওয়া উচিত। কারণ, এটা অর্থনীতিকে চাঙ্গা করবে। আইপিএল মানে তো শুধু মুম্বই ইন্ডিয়ান্স বা ধোনি বা বিরাট কোহালি নয়। আইপিএলের সঙ্গে যুক্ত থাকেন প্রচুর মানুষ। যাঁদের জীবিকা নির্ভর করে আইপিএলের উপর।”

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বান্ধবী জর্জিনাকে দিয়ে চুল কাটালেন রোনাল্ডো, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃসোশ্যাল মিডিয়াতে বিরক্তি প্রকাশ সানিয়ার, জেনে নিন কেন
 
২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনার কারণে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় টুর্নামেন্ট। পরিস্থিতি বিচার করেই পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে। তবে আইপিএলের পক্ষে সওয়াল করেছেন বেশ কিছু বিদেশী ক্রিকেটারও। যেই তালিকায় রয়েছে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, জস বাটলার, বেন স্টোকস, টম কুরান, স্যাম কুরান সহ বেশ কিছু ক্রিকেটার। এবার প্রাক্তন ভারতীয় প্লেয়ার সঞ্জয় মঞ্জরেকর আইপিএলের পক্ষে সওয়াল করে তা নতুন মাত্রা পেল বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।