ভারতীয় জাতীয় দলের নির্বাচকদের যোগ্যতা নিয়ে অনেক দিন থেকেই অনেক প্রশ্ন উঠে আসছে। কিন্তু এবার যে বোমাটা ফাটালেন প্রাক্তন জাতীয় উইকেট কিপার ফারুখ ইঞ্জিনিয়ার এমনটা কেউ বলেননি। ২০১৯ বিশ্বকাপের একটি ঘটনা উল্লেখ করে ফারুখ বলেন, ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহিল স্ত্রী, অনুষ্কা শর্মার জন্য চায়ের কাপ নিয়ে আসাতে দেখেছেন ভারতীয় দলের এক নির্বাচকে। এমনটাই বলছেন ফারুখ। প্রাক্তন জাতীয় ক্রিকেটারের কথায়, সেই নির্বাচককে তিনি চিনতেন না। জাতীয় দলের ব্লেজার পরা এক ব্যাক্তির এমন কান্ড দেখে খোঁজ নেন সেই ব্যাক্তি কে? পরে জানতে পারেন তিনি কোহলিদের দলের একজন নির্বাচক।  এতেই চটে যান ফারুখ। 

আরও পড়ুন - গোলাপী বলে ব্যাটিং নিয়ে বিরাট-রোহিতদের টিপস দিলেন সচিন

পুণেতে একটি অনুষ্ঠানে তিনি বলছেন, গোটা নির্বাচক কমিটি মিলিয়ে মোট দশটা টেস্ট খেলার অভিজ্ঞতাও আছে কী? ফারুখ তাই বর্তমান নির্বাচক কমিটিতে মিকি মাউস নির্বাচক কমিটি বলে মনে করছেন। তাঁর মতে বিরাটের কথাই শেষ কথা এমএসকে প্রসাদদের কাছে। পাশাপাশি দীলিপ ভেঙ্গসারকারের মত কাউকে নির্বাচক প্রধান হিসেবে দেখতে চান ফারুখ ইঞ্জিনিয়ার। একই সঙ্গে প্রাক্তন উইকেট কিপারের অভিযোগ ঋষভ পন্থকেও সঠিক ভাবে ব্যবহার করা হয়নি। বিশ্বকাপে দীনেশ কার্তিকের আগে ঋষভকে দেখতে চেয়েছিলেন তিনি। 

আরও পড়ুন - আবার কনফ্লিক্ট অব ইন্টারেস্ট প্রশ্ন, রাহুল দ্রাবিড়কে দ্বিতীয় বার দিতে হবে হাজিরা

নির্বাচকদের এক হাত নেওয়ার পাশাপাশি ফারুখ ইঞ্জিনিয়ার তোপ দাগলেন সুপ্রিম কোর্ট নিযুক্ত ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্যদের। প্রায় তিন বছর পর বিনোদ রাইদের হাতে থেকে বোর্ডের দায়িত্ব তুলে নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এই আড়াই বছর ধরে বোর্ডের কাজ করার জন্য প্রায় সাড়ে তিন কোটি টাকা করে পাচ্ছেন বিনোদ রাইরা। এই খবরের কথা তুলে ধরে ফারুখ বলেন, ওরা তো মধুচন্দ্রিমা করতে এসেছিল। সেটা শেষ। সৌরভের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দাপটের সঙ্গেই এগিয়ে যাবে বলে আশা করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। অধিনায়ক সৌরভের মত সাহসের সঙ্গেই বোর্ড চালাবেন মহারাজ, আশা ফারুখ ইঞ্জিনিয়ারের। 

আরও পড়ুন - দিল্লিতে ম্যাচ হবে নির্দিষ্ট সূচি মেনেই, বলছেন বোর্ড সভাপতি সৌরভ