লকডাউনের জেরে পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। একইসঙ্গে সোশ্যাল মিডিয়াতে আগের থেকে সক্রিয়তা বদুগুন বেড়েছে সকল ক্রীড়া ব্যক্তিত্বদের। করোনা মোকাবিলায় সামাজিক সেতনার বার্তা ছাড়াও, কখনও মজার ভিডিও শেয়ার, কখনও পুরোনো স্মৃতি শেয়ার বা কোনও লাইভ ইন্টারভিউ অথবা লাইভ চ্যাট, ইত্যাদি কাজে নিজেদেরকে ব্যস্ত রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। ব্যতিক্রম নন ভারতীয় একদিনের দলের সহ অধিনায়ক রোহিত শর্মারও। এৎ লকডাউনে সোশ্যাল মিডিয়াতেই হয়তো জীবনের অন্যতম বড় ঘোষণাটি করে ফেললেন হিটম্যান। নিজের অবসরের সময় সকলকে জানিয়ে দিলেন রোহিত শর্মা। সম্প্রতি অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে লাইভ চ্যাটে আড্ডায় বসেছিলেন রোহিত। সেখানে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন হিটম্যান। 

আরও পড়ুনঃকড়া নিয়মের মধ্যেই পুরোদমে অনুশীলন শুরু করে দিলেন মেসি সহ বার্সা

ডেভিড ওয়ার্নারের সঙ্গে লাইভ চ্যাটে রোহিত শর্মা ইঙ্গিত  খুব বেশি হলে বছর চারেক আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তিনি। হিটম্যান বলেন, ৩৮-৩৯ বছর বয়সের আগেই তিনি ক্রিকেটকে বিদায় জানাবেন। টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টনের মতে, ক্রিকেট অত্যন্ত জরুরি হলেও, পরিবার তার থেকে বেশি জরুরি। তিনি বলছেন,”ভারতে ক্রিকেটাররা এটা শুনতে শুনতে বড় হয় যে, ক্রিকেটই জীবন। কিন্তু পরিবারও অত্যন্ত জরুরি। সাধারণত একজন ক্রিকেটার যতদিনে অবসর নেয়, ততদিনে তাঁর বয়স ৩৮-৩৯ বছর হয়ে যায়। আমি জানি না ঠিক কবে অবসর নেব। তবে এটা জানি যে ওই বয়সের আগেই অবসর নেব। এটা বোঝানো খুব কঠিন যখন আমরা ক্রিকেট খেলতে বাইরে থাকি, তখন পরিবারকে কতটা মিস করি।” রোহিত এদিন স্বীকার করে নেন, এই লকডাউন তাঁর জন্য শাপে বর হয়েছে। বিশেষ করে ‘মাদার্স ডে’তে বাড়িতে থাকার সুযোগ পেয়ে তিনি আপ্লুত।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Conversation with rohit sharma

A post shared by David Warner (@davidwarner31) on May 8, 2020 at 4:42am PDT

 

আরও পড়নঃশুরুর আগে ধাক্কা বুন্দেসলিগাতে, করোনার কবলে দ্বিতীয় ডিভিশনের দুই ফুটবলার

আরও পড়ুনঃলা লিগা শুরুর আগে ধাক্কা,করোনায় আক্রান্ত অ্যাটলেটিকো মাদ্রিদের প্লেয়ার

এর আগে বিরাট কোহলি ইঙ্গিত দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে আর বেশিদিন খেলবেন না তিনি। এবছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর চলাকালীন বিরাট জানান, বছর তিনেক বাদেই অন্তত একটি ফরম্যাট থেকে অবসর নেবেন তিনি। তারপর ধীরে ধীরে বাকি দুটি ফরম্যাটও ছাড়বেন। এবার রোহিত শর্মাওজানিয়ে দিলেন, তিনিও আর বেশিদিন ক্রিকেট মাঠে নেই। ফলে রোহিত শর্মা, বিরাট কোহলিদের অবসরে ভারতীয় ক্রিকেটে যে বিরাট শূন্যতার সৃষ্টি হবে, আরও এক যুগের অবসান হবে তা বলার অপেক্ষা রাখে।