প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, মিচেল স্টার্কদের দুরন্ত বোলিং। ভারতীয় ব্যাটিং লাইনআপের ব্যর্থতা। সিডনিতে তৃতীয় টেস্টের তৃতীয় দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। এদিন ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪৪ রানে। গিল ও পুজারার অর্ধশতরান ছাড়া অজি পেস ব্যাটারির সামনে দাঁড়াতে পারেনি কোনও ভারতীয় ব্যাটসম্যান। যার ফলে ৯৬ রানের লিড পায় ব্যাগি গ্রিনরা। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১০৩ রানে ২ উইকেট। ভারতের থেকে ১৯৭ রানে এগিয়ে।

তৃতীয় দিনে ৯৬ রানে ২ উইকেট থেকে খেলা শুরু করে ভারতীয় দল। তৃতীয় দিনে চেতশ্বর পুজারার অর্ধশতরান রান ছাড়া ভারতীয় ব্যাটসম্যানদের উল্লেখযোগ্য কোনও অবদান নেই। অজিঙ্কে রাহানের ২২, ঋষভ পন্থের ৩৬ ও রবীন্দ্র জাদেজার ২৮ রান করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও, বড়রান করতে পারেনি কোনও ভারতীয় ব্যাটসম্যান। যার ফলে ২৪৪ রানেই শেষ হয়ে যায় ভারতীয় দলের প্রথম ইনিংস। ভারতীয় ইনিংসে তিনটি  রান আউট হওয়া নিয়ে উঠছে প্রশ্ন।অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান প্যাট কামিন্স, ২টি উইকেট পান হ্যাজেলউড ও একটি উইকেট পান মিচেল স্টার্ক।

৯৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। শুরুটা ভালো হয়নি ব্যাগি গ্রিনদের। প্রথম ইনিংসে অর্ধশতরান করলেও, দ্বিতীয় ইনিংসে মাত্র ১০ রান করেই মহম্মদ সিরাজের শিকার হন পুকোভস্কি। ১৩ রান করে অশ্বিনের বলে আউট হন ডেভিড ওয়ার্নার। এরপর প্রথম ইনিংসের মতই রাশ ধরেন মার্নাস লাবুশানে ও স্টিভ স্মিথ। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১০৩ রানে ২ উইকেট। ৪৭ রানে অপপরাজিত রয়েছেন লাবুশানে ও স্মিথ ব্যাট করছেন ২৯ রানে। ফলে সিডনি টেস্টে তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।