Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- প্রথম ম্যাচেই দুরন্ত বোলিং নামিবিয়ার, ১০৯ রানেই আটকে গেল স্কটল্যান্ড

আইসিসি টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) মুখোমুখি স্কটল্যান্ড ও নামিবিয়া (Scotland vs Namibia)। সুপার ১২-এ (Super 12) প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে  রিচি বেরিংটনের (Richie Berrington)দল। অপরদিকে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে মরিয়া গারহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দল।  ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১০৮ রান করল স্কটিশরা। নামিবিয়ার জয়ের টার্গেট ১০৯ রান।
 

Scotland gave 110 runs target to Namibia in super 12 round match of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 9:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি ২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) ইতিহাসে প্রথমবার  মূল পর্বে পৌছেছে নামিবিয়া (Namibia)। আর প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে প্রথম ম্য়াচে প্রথমার্ধে দুরন্ত পারফর্ম করল  গারহার্ড এরাসমাস (Gerhard Erasmus)-এর দল। দেশের ক্রিকেট ইতিহাসে ঐতিহাসিক ম্য়াচে প্রথমে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নামিবিয়া। তারপর দুরন্ত বোলিং করলেন রুবেল ট্রাম্পেলমান, জ্যান ফ্রাইলিঙ্করা। ম্য়াচে মাত্র ১০৯ রানে আটকে রাখল রিচি বেরিংটনের (Richie Berrington)দলকে। প্রথম দিকে স্কটিশ ব্যাটিং লাইনে যেভাবে ধস নামিয়েছিল নামিবিয়া তাতে ১০০ পেরেনোও মুশকিল মনে হচ্ছিল। পরে মাইকেল লিস্কের ৪৫ , ক্রিস গ্রিভসের ২৫ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৯ রান করে স্কটল্যান্ড। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রুবেল ট্রাম্পেলমান। 

এদিন ইনিংসের শুরুতেই স্কটল্যান্ডের ব্যাটিংলাইনে ধস নামান রুবেল ট্রাম্পেলমান। হ্যাটট্রিক না হলেও প্রথম ওভারেই ৩ উইকেট নিয়ে স্কটিশদের জোর ধাক্কা দেন তিনি। খাতা না খুলেই প্য়াভেলিয়নে ফেরত যান জর্জ মান্সে, ক্যালাম ম্যাকলিওড ও অধনাক  রিচি বেরিংটন। ২ রানে ৩ উইকে পড়ে গিয়েছিল স্কটল্যান্ডের। চতুর্থ উইকেট পেতেও বেশি সময় লাগেনি নামিবিয়ার। দলের ১৮ রানের মাথায় আউট হন ক্রেইগ ওয়ালেস। ৪ রান করে ডেভিড উইজির শিকার হন তিনি। এরপর কিছুটা লড়াই দেন মিচেল লিস্ক ও ম্যাথিই ক্রস। দুজন মিলে ৩৯ রানের পার্টনারশিপ করেন। কিন্তু দলের ৫৭ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রানে আউট হন ক্রস। তাকে আউট করেন জ্যান ফ্রাইলিঙ্ক। ৫ উইকেটে হারিয়ে ব্যাপক চাপে পড়ে যায় স্কটিশরা।

আরও পড়ুনঃT20 WC 2021- ভারতের পরাজয় নিয়ে মহম্মদ আমিরের কটাক্ষের 'ইট', 'পাটকেল' ছুড়ে যোগ্য জবাব হরভজনের

আরও পড়ুনঃতার রূপের তুফান হার মানাতো আরবের মরুঝড়কে, এখন কেন পর্দার আড়ালে থাকেন ইরফান পাঠানের বউ

আরও পড়ুনঃসম্পূর্ণ পাল্টে যেতে পারে প্রতিযোগিতা, ১০ দলের IPL-এ আসতে পারে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারিত

এরপর দলের ইনিংসের রাশ কিছুটা ধরেম মিচেল লিস্ক ও ক্রিস গ্রিভস। দুজনে মিলে পার্টনারশিপ গড়ে তুললেও দলকে বড় স্কোর পৌছে দিতে পারেনি। ৩৩ রানের পার্টনারশিপ গড়ার পর ৯৩ রানে ষষ্ঠ উইকেট পড়ে স্কটল্যান্ডের। ৪৪ রানের লড়াকু ইনিংস খেলে জেজে স্মিটের বলে আউট হন লিস্ক। ৪টি চার ও ২টি ছয়ে সাজানো তার ইনিংস। ৯৯ রানের সপ্তম উইকেট পড়ে স্কটল্যান্ডের। ৩ রান করে জ্যান ফ্রাইলিঙ্কের বলে আউট হন মার্ক ওয়াট। শেষে ২৫ রান করে রান আউট হন ক্রিস গিভস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০স ওভারে মাত্র ১০৯ রানে থামে স্কটিশদের ইনিংস। নামিবিয়ার হয়ে রুবেল ট্রাম্পেলমান ৩টি উইকেট নেওয়ার পাশাপাশি ২টি উইকেট নেন  জ্যান ফ্রাইলিঙ্ক, একটি করে উইকেট নেন জেজে স্মিট ও ডেভিড উইজি। নামিবিয়ার জয়ের টার্গেট ১১০ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios