Asianet News BanglaAsianet News Bangla

Emirates T20 League- এবার মরুদেশে দল কিনছেন শাহরুখ খান ও নীতা অম্বানি

এবার আরও একটি বিদেশী টি২০ লিগে দল কিনতে চলেছে শাহরুখ খান (Shah Rukh Khan)। একা নয় যৌথভাবে সঙ্গে থাকছেন নীতা অম্বানিও (Nita Ambani)। এমিরেটস টি২০ লিগে (Emirates T20 League) দল কিনছেন দুই আইপিএল (IPL)দলের মালিক।
 

Shah Rukh Khan and Nita Ambani buy team in  Emirates T20 League spb
Author
Kolkata, First Published Nov 19, 2021, 8:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল (IPL)দল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কর্ণধার তিনি। ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগেও (Caribbean Premier League) রয়েছে দল। নাম ত্রিনিবাগো নাইট রাইডার্স (Trinbago Knight Riders) । দক্ষিণ আফ্রিকার  টি২০ লিগেও লগ্নী রয়েছে তার। এবারা এমিরেটসটি২০ লিগেও দল কিনতে চলেছে বলিউড বাদশা শাহরুখ খান (Sha Rukh Khan)। শুধু শাহরুখ খান  একা নয় তার সঙ্গে যৌথ উদ্যোগে দল কিনতে চলেছেন রিলায়েন্স গোষ্ঠীর নীতা অম্বানি (Nita Ambani)। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)দলের কর্ণধার তিনি। যুক্ত রয়েছেন ইন্ডিয়ানস সুপার লিগের (Indian Super League) সঙ্গেও। এবার সব কিছু ঠিকঠাক থাকলে শাহরুখ খান ও নীতা অম্বানি একসঙ্গে হাত মিলেয়ে বিনিয়োগ করতে চলেছেন এমিরেটস ক্রিকেট লিগে (Emirates Cricket League)।  

Shah Rukh Khan and Nita Ambani buy team in  Emirates T20 League spb

করোনা অতিমারীর মধ্যে ২০২০ সালের পুরো আইপিএল সাফল্যের সঙ্গে আয়োজন করেছিল আরন আমিরশাহির এমিরেটস ক্রিকেট বোর্ড। ২০২১ সালের আইপিএল ভারতের মাটিতে শুরু হলেও তা মাঝপথে স্থগিত হয়ে যায়। কারণ সেই একাধিক দলে করোনার থাবা। চলতি বছরের সেপ্টেম্বর থেকে ফের মরুদেশে আয়োজিত  হয় ২২১ আইপিএলের বাকি পর্ব। এমনকী করোনা আতঙ্কের কারণে ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপ আয়োজনের ঝুঁকি না নিয়ে তাও আরব আমিরশাহিতে আয়োজন করে বিসিসিআই। একের পর এক বড় প্রতিযোগিতা সাফল্যের সঙ্গে করে এবার নিজেদের টি২০ লিগ শুরু করতে চলেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। সেখানেই হাত মিলিয়ে একত্রে টিম কিনতে  চলেছে কেকেআর কর্ণধার শাহরুখ খান ও মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধার নীতা অম্বানি। ফলে আরও একটি বিদেশী লিগে লগ্নি করতে চলেছেন দুই তারকা।

Shah Rukh Khan and Nita Ambani buy team in  Emirates T20 League spb

গত আগস্টে এমিরেটস ক্রিকেট বোর্ড ঠিক করে ফেলেছিল, এবার নিজস্ব টি-২০ লিগ (Emirates T20 League) চালু করবে তারা। আর তা-ই বাস্তবায়িত হতে চলেছে আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে। আইপিএলের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার সুন্দর রমনেরই মস্তিষ্কপ্রসূত এই টি-টোয়েন্টি লিগ। সংযুক্ত আরব আমিরশাহী সরকারের উদ্যোগেই এমিরেটস বোর্ড এর আয়োজন করবে। জানুয়ারিতে শুরু হতে চলা টুর্নামেন্টে অংশ নেবে মোট ছ’টা দল। শুধু শাহরুখ বা মুম্বই ইন্ডিয়ান্সই নয়, জানা যাচ্ছে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কিরণ কুমার গান্ধী, ফাইনান্সিয়াল সার্ভিসেস কোম্পানি ক্য়াপ্রি গ্লোবালও নাকি দল কিনেছে। রয়েছে বিগ ব্যাশ লিগের ( Big Bash League) হেভিওয়েট দল সিডনি সিক্সার্স (Sydney Sixers)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ক্লাবের মালিক গ্লেজার পরিবারও নাকি নতুন এই লিগে টাকা ঢালতে আগ্রহ দেখিয়েছেন। সূত্র মারফত জানা যাচ্ছে এই লিগে প্রতিটি সর্বোচ্চ বিদেশী প্লেয়ার রাখা যাবে। ফলে বিশ্বের নামকরা ক্রিকেটারদের লিগে দেখতে পাওয়া যেতে পারে এই লিগে। তবে শাহরুখ ও নীতা অম্বানির যৌথ দল ইতিমধ্যেই আকর্ষণের কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios