বাবা হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। এই নিয়ে পঞ্চমবার। আর তাঁর পাঁচ সন্তানই কন্যা। শুক্রবার আফ্রিদি তার পঞ্চম শিশুকন্য়ার জন্মের খবর দেন। সঙ্গে পাঁচ মেয়ের সঙ্গে নিজের একটি ছবিও দিয়েছেন তিনি। ছবিতে দারুণভাবে তাঁর মনের উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে। ভারত-পাকিস্তানে এখনও কন্যা সন্তান চান না অনেকেই। সেখানে পাঁচ মেয়েকে নিয়ে দারুণ সুখি আফ্রিদি-র প্রশংসা করেছেন অনেকেই।

শুক্রবার সোশ্য়াল মিডিয়ায় শাহিদ আফ্রিদি কোলে পঞ্চম কন্যাকে নিয়ে একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে তাঁর আগের চার মেয়ে - আকশা, আমশা, আজওয়া, এবং আসমারা-ও উপস্থিত ছিল। সঙ্গের ক্যাপশনে তিনি লিখেছেন, 'উপরওয়ালার অসীম অনুগ্রহ ও আশীর্বাদে চার কন্যার পর পঞ্চম কন্যাও আমাদের জীবনে পা রাখল'।

অফ্রিদির নতুন কন্যাকে নিয়ে আপাতত জোর চর্চা চলছে সোশ্য়াল মিডিয়ায়। পাকিস্তানের পাশাপাশি ভারতেও ক্রিকেটার আফ্রিদির ভক্তের সংখ্যা কম নয়। অনেকেই নতুন সন্তানের আগমনের খবর পেয়ে আফ্রিদি-কে অভিনন্দন জানিয়েছেন। একজন অবশ্য মজা করে বলেছেন, পাঁচ জন হয়ে গিয়েছে, আরও ছয়জন বাকি। তাহলেই কন্যাদের নিয়ে একটা গোটা ক্রিকেট দল তৈরি করে ফেলতে পারবেন আফ্রিদি। তবে মেয়েদের কাউকেই যে তিনি ক্রিকেট বা অন্য কোনও আউটডোর গেমস-ই খেলতে দেবেন না তা তাঁর আত্মজীবনী 'গেম চেঞ্জার'-এই স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন আফ্রিদি। এই সিদ্ধান্তের কারণ সামাজিক এবং ধর্মীয়।

বেশ কয়েক বছর হল শাহিদ আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে আইপিএল বাদে গোটা বিশ্বেই বিভিন্ন বেসরকারি টি-২০ লিগে তিনি এখনও নিয়মিত অংশ নেন। তবে পাকিস্তানের এই পপ্রাক্তন অধিনায়ক বেশ কিছুদিন মাঠ থেকে দূরে রয়েছেন। আগামী ২০ ফেব্রুয়ারি থেকেই শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ। আফ্রিদি আসন্ন এই লিগে খেলবেন কি না, তা এখনও পরিষ্কার নয়।