সব ঠিকই ছিল। অপেক্ষা ছিল শুধু আনুষ্ঠাবিক ঘোষণার। অবশেষে আইসিসির চেয়ারম্যান পদ থেকে সড়ে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর। আইসিসিতে চেয়ারম্যান পদে দুই বছরের মেয়াদ পুরো হয়ে গিয়েছে শশাঙ্ক মনোহরের। সেই কারণেই  চেয়ারম্যান পদ থেকে সড়ে দাঁড়ালেন তিনি।  মনোহরের সরে যাওয়ায় যতদিন না পর্যবন্ত নতুন চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন, ততদিন অন্তবর্তীকালীন হিসেবে দায়িত্বভার সামলাবেন সিঙ্গাপুরের ইমরান খোয়াজা। আইসিসির চিফ এক্সিকিউটিভ মনু সোয়াইনি বলেন যে সবার তরফ থেকে শশাঙ্ককে তাঁর নেতৃত্বের জন্য ধন্যবাদ। আগামী দিনগুলির জন্য শুভেচ্ছা রইল। 

আরও পড়ুনঃআমাকে তিনে ব্য়াট করতে পাঠানোর সিদ্ধান্ত সচিনের,গ্রেগ চ্যাপেলের নয়,বিস্ফোরক দাবি ইরফান পাঠানের

শশাঙ্ক মনোহরের সরে যাওয়ার পরই শুরু হয়ে গিয়েছে নতুন জল্পনা।তাহলে কি এবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার দায়িত্বে আসতে চলেছেন বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বিদায়ী চেয়ারম্যান ভারত থেকে ছিল। আইসিসির গঠনতন্ত্র অনুযায়ী ফের ভারত থেকে চেয়ারম্যান হওয়া নিয়ে কোনও সমস্যাই নেই।  আগামী সপ্তাহের মধ্যে নয়া চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ার ছাড়পত্র বোর্ড দেবে বলে মনে করা হচ্ছে। অনেকেই চাইছেন করোনা-উদ্ভুত পরিস্থিতিতে সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব নিন। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড গাওয়ার ভারতের প্রাক্তন অধিনায়ককে দেখতে চান চেয়ারম্যানের চেয়ারে। গ্রেম স্মিথও দাবি তুলেছেন। কিন্তু আইসিসি-র মসনদে সৌরভকে দেখা যাবে কিনা, তা নির্ভর করছে অনেক বিষয়ের উপরে। 

আরও পড়ুনঃআইসিসির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর,শুরু সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে নিয়ে জল্পনা

আরও পড়ুনঃআইপিএল থেকে চিনা স্পনসর বাতিলের দাবি ফ্র্যাঞ্চাইজি মালিকের,আরও অস্বস্তিতে বিসিসিআই

সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহর মেয়াদ শেষ হচ্ছে জুলাই মাসে। ইতিমধ্যেই তাদের মেয়াদ বৃদ্ধির জন্য সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত শুনানির দিন ধার্য করেনি শীর্ষ আদালত।কিন্তু মেয়াদ যদি বাড়ে সৌরভদের, তাহলে আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ের ছবিও বদলে যাবে। এর মধ্যেই ইংল্যান্ডের কলিন গ্রেভস চেয়ারম্যান হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট ডেভ ক্যামেরনও নির্বাচনে লড়তে চান বলে জানিয়েছেন। নির্বাচনে ১৬টি দেশের মধ্যে ১১টি দেশের ভোট যিনি পাবেন, তিনিই হবেন আইসিসি-র চেয়ারম্যান। আইসিসির চেয়ারম্যান পদে বসে সৌরভ আরও এক ইতিহাস রচনা করবেন কিনা তার উত্তর দেবে সময়।