প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবং অলরাউন্ডার শন পোলকের মতে সচিন টেন্ডুলকারই তাদের প্রজন্মের সেরা ব্যাটসম্যান। সচিনের ক্রিকেট বোধ এবং যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার ক্ষমতাও মুগ্ধ করেছিল প্রাক্তন প্রোটিয়া অধিনায়ককে। একবার অস্ট্রেলিয়া ট্যুরে যাওয়ার আগে সচিন দেখা করেছিলেন পোলকের সাথে। সেখানে আসন্ন সিরিজে তিনি কিকরে শর্ট বলের মোকাবিলা করবেন সেই নিয়ে আলোচনা করেন পোলকের সাথে। তার প্রস্তুতি এবং চিন্তা ভাবনা দেখে চমৎকৃত হন পোলক। 
আরও পড়ুনঃ২২ বছরের তরুণের সঙ্গে জলকেলিতে নেইমারের মা,অভিসারের ছবি হল ভাইরাল

নিজের কেরিয়ারে অনেকবার সচিনের বিরুদ্ধে বোলিং করেছেন পোলক। একদিনের ক্রিকেটে তিনি ৯ বার সচিনের উইকেট পেয়েছেন। সচিনকে সবচেয়ে বেশি বার আউট করা বোলারদের তালিকায় তিনি ৪ নম্বরে রয়েছেন। এহেন পোলকের পক্ষেও সচিনকে ব্যাট করার সময় থামিয়ে রাখা খুবই মুশকিল ছিল। পোলক জানিয়েছেন অনেকসময়, বিশেষত উপমহাদেশের উইকেটে বোলিং করার সময় সচিনকে কখনও কখনও অপ্রতিরোধ্য মনে হতো। তারা অনেকসময় কোনও পরিকল্পনা করার বদলে এটা আশা করে থাকতেন যে সচীন কখন নিজে থেকে কোনও ভুল করে তার উইকেটটি হারাবেন, জানিয়েছেন পোলক। 
আরও পড়ুনঃকরোনার বলি বিশ্বের প্রথম ক্রিকেটার, মৃত্যু হল পাকিস্তানের প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার জাফর সরফর
আরও পড়ুনঃপরিস্থিতি স্বাভাবিক হলে ম্যাচ ফিট থাকবেন তো বুমরা, শামি, ইশান্তরা, চিন্তিত প্রাক্তন ভারতীয় ট্রেনার

টেস্ট এবং ওয়ান ডে দুই ফরম্যাটেই সবচেয়ে বেশি রানসংখ্যা সচিনের। দুই ফরম্যাট মিলিয়ে করেছেন সর্বোচ্চ ১০০ টি শতরান। দ্বিতীয় স্থানে থাকা রিকি পন্টিংয়ের চেয়ে যা ২৯ টি বেশি। তবু তিনি সকলের কাছে সর্বকালের সেরা নন। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান পেসার মাইকেল হোল্ডিং জানিয়েছেন তার কাছে ক্রিকেটের ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটসম্যান হলেন তারই একসময়ের সতীর্থ স্যার ভিভিয়ান রিচার্ডস। হোল্ডিং জানিয়েছেন পুরো কেরিয়ারে কোনদিন রিচার্ডসকে তিনি অস্বস্তিতে দেখেননি। সমকালীন সমস্ত বোলারের বিপক্ষে রান করেছেন তিনি। রিচার্ড হ্যাডলি কে নিউজিল্যান্ডের মাটিতে, ডেনিস লিলি কে অস্ট্রেলিয়ার মাটিতে, আব্দুল কাদির কে পাকিস্তানের মাটিতে বা বিষেন বেদী কে ভারতের মাটিতে স্বাচ্ছন্দ্যর সাথে খেলেছেন রিচার্ডস। তাই হোল্ডিংয়ের কাছে সর্বকালের সেরা তার ক্যারিবিয়ান সতীর্থই।