বিশ্বকাপে ভারত বনাম ওয়েস্টইন্ডিজ ম্যাচে ক্যাচ ধরে তাঁর বিখ্যাত স্যালুট সেলিব্রেশন নকল করায় বেশ রেগে গিয়েছিলেন ক্যারিবিয়ান পেসার শেলডন কটরেল। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক তথা প্যারা রেজিমেন্টের লেফট্যানেন্ট কর্নেল ধোনি ক্যারিবিয়ান সফর থেকে অব্যাহতি নিয়ে সেনা কর্তব্যে নিয়োজিত হয়ার পর তাঁকে গভীর শ্রদ্ধা জানালেন কটরেল।

সম্প্রতি তিনি টুইট করে জানান, ধোনি শুধু মাঠের ভিতরেই নয়, মাঠের বাইরেও তাঁর দেশভক্তি অনুপ্রেরণার।  এখানেই শেষ নয়, কটরেল টুইটে ২০১১ সালে ভারতের রাষ্ট্রপতির হাত থেকে সাম্মানিক লেফট্যানেন্ট কর্নেলে-এর সম্মান পাওয়ার মুহূর্তের একটি ভিডিও-ও তিনি শেয়ার করেন। জানান, এই ভিডিওটি তাঁর নিজের অত্যন্ত পছন্দের বলেই তিনি তাঁর বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে ভিডিওটি শেয়ার করেছেন। ভিডিওটিতে ধোনির সম্মান পাওয়ার গর্বিত তাঁর স্ত্রী সাক্ষী ধোনিকেও দেখা গিয়েছে। কটরেল জানিয়েছেন, সঙ্গী ও দেশের জন্য সত্যিকারের ভালবাসার মুহূর্ত সেটা।

কটরেল নিজে জামাইকান সেনাবাহিনীর সদস্য। তার জন্যই উইকেট শিকার করেই তিনি সেনা কায়দায় স্যালুট করে উদযাপন করে থাকেন। তাঁর এই বিশেষ উদযাপনের ভঙ্গী বিশ্বকাপের সময় দারুণ জনপ্রিয় হয়েছিল। সেই সময় তিনি জানিয়েছিলেন সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্যই তিনি ওই ভাবে সেলিব্রেশন করে থাকেন। ভারতের বিরুদ্ধে ম্যাচে তাঁর ক্যাচ লুফে মহম্মদ শামি এই স্যুলটের কায়দা নকল করেছিলেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পরে ক্ষোভ প্রকাশ করেছিলেন জামাইকার এই সেনা-ক্রিকেটার।