কিছুদিন আগেই ভারতীয় দলের জুনিয়র ক্রিকেটারদের ধারাবাহিক সুযোগ দেওয়ার কথা বলেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার সৌরভের কথার সূত্র ধরে দলের জুনিয়র ক্রিকেটারদের দলে ধারাবাহিক জায়গা নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের ওপেনার ও দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান শিখর ধাওয়ান। রবিবার ভারতের তৃতীয় টি২০ ম্যাচের আগে দলের তরুণ প্রতিভাদের এবার ধারাবাহিক ভাবে দলে দেখতে চাইছেন ধাওয়ান। পাশাপাশি ২০২০ সালের টি২০ বিশ্বকাপের আগে দলের জুনিয়র প্রতিভাদের চাগিয়ে তুলতে চান 'গব্বর'।

আরও পড়ুন, ভারত পৌছাতে নাজেহাল অবস্থা ফাফ ডুল্পেসির, ক্ষোভ উগরে দিলেন টুইটে

আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি২০ বিশ্বকাপের আসর। আর সেই বিশ্বকাপে ভারতের তরুণ প্রতিভাদের বাজিমাৎ করতে দেখতে চাইছেন ধাওয়ান। ধাওয়ানের কথা মতন ইতিমধ্যেই ভারতীয় দলে ধারাবাহিক ভাবে সুযোগ পাচ্ছেন নতুনরা। একাধিক ম্যাচে ব্যাটে বলে সাফল্য না পেলেও, তাঁদের দলের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেমন দলে ধারাবাহিক ভাবে সুযোগ পাচ্ছেন ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর সহ দীপক চাহররা। এই বিষয় নিয়ে ধাওয়ান বলেন, ভারতীয় দলে এখন ধারাবাহিক ভাবে তরুণ প্রতিভাদের দেখে নেওয়া হবে। আশা করি টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা বিশ্বকাপের আগে কিছু ক্রিকেটারকে নিজেদের তৈরি করে নিতে সময় দেবে। আর এটা টি২০ বিশ্বকাপের আগে হওয়া উচিত। কারণ নতুন খেলোয়াড়দের দলে সেট হতে সময় লাগে।

আরও পড়ুন, ক্রিকেট কেরিয়ারের লড়াই নিয়ে টুইটারে নস্টালজিক পান্ডিয়া

পাশাপাশি দলের তরুণ ক্রিকেটারদের পাশে থাকার আশ্বাসও শুক্রবার দেন দলের অভিজ্ঞ ক্রিকেটার শিখর ধাওয়ান। ভারতীয় ওপেনার আরও বলেন, ভারতীয় দলের সিনিয়ররা সব সময় জুনিয়রদের পাশে দাঁড়াতে তৈরি। এখন যদি শ্রেয়াস আইয়ার বা পন্থ এসে কিছু জানতে চায় তাহলে নিশ্চিত ভাবেই আমরা তাঁদের পাশে থাকি। দলের মধ্যে কথপাকথান ও সবার সঙ্গে যোগাযোগটা সব থেকে জরুরি। আর সেটা যদি সবাই বজায় রাখতে পারে তাহলে আরও ভালো বোঝাপড়া ও পারফরম্যান্সেও আরও উন্নতি হবে।