Asianet News BanglaAsianet News Bangla

বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে যেতে পারে বাবররা, 'ভবিষ্যদ্বাণী' প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের

টি২০ বিশ্বকাপের (T20 world cup 2022) জন্য দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket board)। ১৫ জনের মূল দল ও ৩ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন বাঁ হাতি তারকা পেসার শাহিন আফ্রিদি (Saheen Afridi)। তবে পাকিস্তানের দল নির্বাচন নিয়ে ক্ষোভ উগরে দিলেন শোয়েব আখতার।
 

Shoaib Akhtar lashes out on Pakistan team selection for T20 World Cup 2022 spb
Author
First Published Sep 16, 2022, 6:27 PM IST

এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান ক্রিকেট দলের হারের পর ব্য়াপক সমালোচনা করেছিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। টি২০ বিশ্বকাপের দলে বেশ কিছু রদবদল করতেও নির্বাচকদের বলেছিলেন তিনি। বৃহস্পতিবার আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই দলও যে খুব একটা  মন মত হয়নি তা ফের  বুঝিয়ে দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। পিসিবির নির্বাচক থেকে পাকিস্তান দলের কোচকে এক হাত নিলেন শোয়েব। ফকর জামানকে কেন মূল দলে রাখা হল না, ইফতিকর আহমেদ এত স্লো  ক্রিকেট খেললেও তিনি কেন দলে, আরও একাধিক বিষয় নিয়ে ক্ষোভ উগরে দিলেন শোয়েব। এমনকী এই দল প্রথম রাউন্ড থেকে ছিটকে যেতে পারে বলেও মনে করছেন শোয়েব আখতার।

টি২০ বিশ্বকাপে পাকিস্তানের দল নির্বাচন নিয়ে শোয়েব আখতার বলেছেন,'পাকিস্তান ক্রিকেট বোর্ড কী দল নির্বাচন করেছে বুঝতে পারছি না। মিডল অর্ডার নিয়ে সবচেয়ে বেশি দুশ্চিন্তা ছিল। সেটাকেই পাত্তা দিল না কেউ। কোনও বদলই হল না। এর আগে লক্ষ বার বলেছি, ফখরকে ছ’টা ওভার দাও। অস্ট্রেলিয়ার পিচে ও ভাল খেলতে পারবে। বাবরকে উপরে খেলাও। সে কথা শোনাই হল না।' ইফতিকর আহমেদকে নিয়ে শোয়েব বলেছেন,'ইফতিকারকে নিয়ে কী আর বলব! মনে হচ্ছে ও মিসবার দ্বিতীয় সংস্করণ।' পাকিস্তান কোচ সাকলাইন মুস্তাক সম্পর্কে তিনি বলেন,'যদি মুখ্য নির্বাচকই গড়পরতা মানের হয়, তা হলে দলও সে রকমই হবে। ২০০২-এ শেষ বার সাকলাইন ক্রিকেট খেলেছে। বন্ধু বলে ওর বেশি সমালোচনা করতে চাই না। তবে আমার মতে, টি-টোয়েন্টি ক্রিকেট সম্পর্কে ওর কোনও ধারণাই নেই। এটা ওর জায়গা নয়। মহম্মদ ইউসুফ (ব্যাটিং কোচ) তো দলের সঙ্গেই যুক্ত নয়। ও থাকলে আমাদের ব্যাটিং এত দুর্বল কেন? হয়তো ওকে দলের অন্দরে বেশি কথাই বলতে দেওয়া হয় না।' এই  দল গ্রুপ পর্বের বাধা টপকাতে পারবে না বলেও আশঙ্কা প্রকাশ করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

প্রসঙ্গত, পাকিস্তানের বিশ্বকাপের দলে  অধিনায়ক বাবর আজম ও সহ অধিনায়ক রাখা হয়েছে শাদাব খানকে। জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের। চোট সারিয়ে দলে ফিরেছেন শাহিন আফ্রিদি। এশিয়া কাপে ভালো পারফরম্য়ান্স করে দলে জায়গা করে নিয়েছেন নাসিম শাহও। ১৫ জনের দল থেকে বাদ পড়েছেন  ফকর জামান। ফর্ম না চোটের কারণে তিনি ১৫ জনের দলের বাইরে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।  ফখরকে রিজার্ভে রেখে ব্যাটিং অর্ডারে পাকিস্তানের দলে ঢুকেছেন শান মাসুদ।  ফখরের মতো মাসুদও বাঁ-হাতি ব্যাটার। সর্বশেষ পিএসএলে তিনি মুলতান সুলতানসের হয়ে ১২ ইনিংসে ১৩৮.১৫ স্ট্রাইক রেটে ৪৭৮ রান করেন। সম্প্রতি শেষ হওয়া ন্যাশনাল কাপে তিনি ৮ ইনিংসে ১২৭.৯৩ স্ট্রাইক রেটে ২০৪ রান করেছেন।

পাকিস্তানের বিশ্বকাপ দল-
বাবর আজম, শাদাব খান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

রিজার্ভ-
ফকর জামান, মহম্মদ হ্যারিস , শাহনাওয়াজ দাহানি

Follow Us:
Download App:
  • android
  • ios