করোনা ভাইরাস মহামারীর জেরে স্তব্ধ ক্রীড়া বিশ্ব। অবসর সময়ে পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি নিজেদের নানা ধরনের সখও পূরণ করছেন ক্রিকেটাররা। এছাড়াও নিজেদের ক্রিকেট জীবনের নানা স্মৃতি শেয়ার করছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা। সম্প্রতি লকডাউনে এমনই একটি স্মৃতি শেয়ার করলেন পাকিস্তানের প্রাক্তন স্পিড স্টার শোয়েব আখতার। ব্রায়ান লারাকে করা তার একটি দ্রুত গতির বাউন্সারের ভিডিও শেয়ার করেন রাওয়াল পিন্ডি এক্সপ্রেস। যেখানে শোয়েবের বাউন্সার সামলাতে না পেরে মাটিতে লুটিয়ে পড়েন ক্যারেবিয়ান তারকা।

আরও পড়ুনঃ২০ লক্ষ টাকায় বিক্রি হল সাকিবের ব্যাট,খরচ হবে বাংলাদশের করোনা আক্রান্তদের চিকিৎসায়

আরও পড়ুনঃআইলিগের ফিরতি ডার্বির টিকিটের দাম ফেরত চিয়ে ইষ্টবেঙ্গলকে চিঠি দিল মোহনবাগান

শোয়েব আখতারের দ্রুতগতির বল খেলতে সমস্যায় পড়তেন বিশ্বের প্রায় সব ব্যাটসম্যানই। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’-এর বল এক বার আছড়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারার ঘাড়ে। লুটিয়ে পড়েন ক্রিকেটের রাজপুত্র।২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। সে বারের ফাইনালে প্রথমে ব্যাট করে পাকিস্তান। ক্যারিবিয়ানরা ১৩২ রান তাড়া করছিল। ক্রিজে ৩০ রানে অপরাজিত ছিলেন লারা। সেই সময়ে শোয়েবের দারুণ গতির একটা বাউন্সার থেকে নিজেকে সরাতে পারেননি লারা। প্রাক্তন পাক পেসারের বল এসে আছড়ে পড়েছিল লারার ঘাড়ে। যন্ত্রণায় লুটিয়ে পড়েন লারা। তার পর আর ব্যাট করতে নামেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজ অবশ্য সেই ম্যাচ খুব সহজেই জিতে নেয়। রামনরেশ সারওয়ান ৫৬ রানে অপরাজিত থেকে যান। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করে শোয়েব লিখেছেন, ‘‘ওর সময়ের সেরা ব্যাটসম্যান ব্রায়ান লারা। ওর বিরুদ্ধে যদি আরও খেলতে পারতাম।’’

 

 

সম্প্রতি একদা আখতারের সতীর্থ শাহিদ আফ্রিদি জানিয়েছিলেন, ক্রিকেট জীবনে লারা ছিলেন তার ত্রাস। ক্যারেবিয়ান তারকার বিরুদ্ধে বল করতে কখও স্বাচ্ছন্দ বোধ করতেন না আফ্রিদি। আফ্রিদি জানান, লারাকে বল করতে গেলেই তার মনে হত এই বুঝি চার, ছয় না মেরে দেন লারা। তারপরপরই এই ভিডিও শেয়ার করলেন শোয়েব আখতার । প্রকারন্তরে প্রাক্তন সতীর্থ হিসেবে আফ্রিদির পাশে দাঁড়ানো বা লারাকে জবাব দেওয়ার চেষ্টা করলেন না তো আফ্রিদি? প্রশ্ন নেটিজিনদের।

আরও পড়ুনঃ'২০০৮ সালে ধোনিকে নিয়ে আমার বুকে ছুরি বসিয়েছিল চেন্নাই',বিস্ফোরক দীনেশ কার্তিক