প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারকে বরাবর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করে আসতে দেখা গিয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে শোয়েব আখতার জানিয়েছেন যে তার এবং কোহলির মধ্যে খুব ভালো বন্ধুত্ব হতে পারতো কারণ স্বভাবগত ভাবে তারা দুজনেই অনেকটা একই প্রকারের। মাঠের মধ্যে দুজনেই আগ্রাসী ভাবে নিজের খেলাটি খেলতে পছন্দ করেন এবং প্রতিপক্ষকে এক ইঞ্চি জায়গায় বিনা লড়াইয়ে ছাড়েন না। 

আরও পড়ুনঃবায়ার্ন ম্যাচের আগে হুমেলসের চোট নিয়ে চিন্তায় ডর্টমুন্ড

যদিও রাওয়ালপিন্ডি এক্সপ্রেস এটাও জানিয়েছেন যে হয়তো তিনি এবং বিরাট মাঠের বাইরে তাদের একইরকম স্বভাবের জন্য খুব ভালো বন্ধু হতে পারতেন, কিন্তু যখন তারা দেশের জার্সি পরে মাঠে নামতেন তখন বিনা যুদ্ধে কাউকে এক পা পরিমান জমিও ছাড়তেন না। তাদের দুজনের দ্বৈরথ এক আলাদা মাত্রা পেত। দর্শকরা তখন তাদের দ্বৈরথ দেখার জন্যই মাঠ ভরিয়ে দিতেন। ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা দ্বৈরথ গুলির মধ্যে স্থান পেতো তাদের মোকাবিলা। 

আরও পড়ুনঃকরোনার পর ক্রিকেট ফেরাতে আইসিসির নয়া গাইডলাইন,জেনে নিন গুরুত্বপূর্ণ নিয়মগুলি

আরও পড়ুনঃস্পেন ও ইতালিকে সাহায্যের জন্য সলিডারিটি কাপ খেলবে ইউরোপের তিন শক্তিধর ক্লাব

সাক্ষাৎকারটিতে বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করেছেন শোয়েব আখতার। তিনি বিরাট কোহলিকে আধুনিক ডন ব্র্যাডম্যান বলেও আখ্যায়িত করেছেন। মাঠে তার অধিনায়কত্বেরও প্রশংসা করেছেন শোয়েব আখতার এবং জানিয়েছেন অধিনায়ক বিরাট বোলারদের অধিনায়ক। সবসময় বোলারদের সাথে আলোচনা করে তাদের কমফোর্ট জোন অনুযায়ী পরিকল্পনা করেন বিরাট। তিনি জানিয়েছেন তিনি নিজে যদি কোহলিকে বল করতেন তিনি ক্রিজের ব্যবহার করে সামনের দিকে বল করে কোহলিকে ড্রাইভে ধরার চেষ্টা করতেন। সেই পরিকল্পনা কাজ না করলে গতিতে ধরাশায়ী করতেন ভারত অধিনায়ককে।